Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যা কাদের খানের জবানবন্দি প্রত্যাহারের আবেদন নথিভুক্ত

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় দায় স্বীকার করে দেয়া জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন ডা আঃ কাদের খান।
পুলিশের নির্যাতনে বাধ্য হয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন বলে তা প্রত্যাহারের জন্য আইনজীবীর মাধ্যমে গত বুধবার (২৯ মার্চ) আদালতে আবেদন জানালে গাইবান্ধা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ময়নুল হাসান ইউসুফ শুনানি শেষে আবেদনটি নথিভুক্ত করার আদেশ দেন। কাদের খানের আইনজীবী অ্যাডঃ মোস্তাফিজুর রহমান জানান, গ্রেফতারের পর পুলিশ নির্যাতন করে এমপি লিটনকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিতে বাধ্য করে। আইনজীবী আরো জানান, স্বেচ্ছায় কাদের খান আদালতে হাত্যার দায় স্বীকার করেনি। এ কারণে জবানবন্দি প্রত্যাহারের জন্য আদালতে আবেদন জানানো হয়। শুনানি শেষে বিচারক আবেদনটি নথিভুক্ত করার আদেশ দেন।
গত বছর ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের (মাস্টারপাড়া) মৃত আশরাফ আলী মাস্টারের পুত্র সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন আঁততায়ীর গুলিতে নিহত হন। এরপর ২১ ফেব্রুয়ারি বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিক থেকে সাবেক সেনা কর্মকর্তা সাবেক এমপি ডাঃ আঃ কাদের খানকে গ্রেফতার করে গাইবান্ধা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরদিন ২২ ফেব্রুয়ারি কাদের খানকে আদালতে হাজির কিরে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ডের চতুর্থ দিনে আঃ কাদের খান আদালতে ১৬৪ ধারায় এমপি লিটন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। কাদের খান সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী গ্রামের (খানপাড়া) মৃত নয়ান উদ্দিন খানের দ্বিতীয় পুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ