Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি রানার জামিন আবেদন হাইকোর্টে খারিজ

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় একই দলের টাঙ্গাইলের-৪ (ঘাটাইল) আসনের সরকার দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন প্রশ্নে জারি করা রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত জারি করা রুলের চূড়ান্ত শুনানি করে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ উত্থাপিত হয়নি মর্মে রুল খারিজ করে দেন। আদালতে রানার পক্ষে শুনানিতে ছিলেন আবদুল বাসেত মজুমদার, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
গত ২০ মার্চ রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে ৩০ মার্চ রায়ের জন্য দিন ধার্য করেছিলেন আদালত। গতকাল নির্ধারিত দিনে এই আদেশ দেন আদালত। এর আগে গত ১৮ জানুয়ারি রানার জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্ট।
ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ার বাসার সামনে গুলি করে হত্যা করা হয়। এর তিনদিন পর নিহতের স্ত্রী টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাত পরিচয়ের আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার এজাহারে আসামি হিসেবে কারো নাম উল্লেখ না করলেও পরে সংবাদ সম্মেলন করে তিনি দাবি করেন, টাঙ্গাইলের খান পরিবারের চার ভাই এ হত্যাকান্ডে জড়িত। তদন্ত শেষে গতবছর ৩ ফেব্রæয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। দীর্ঘদিন পলাতক থাকার পর গতবছর ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পন করেন রানা। এরই মধ্যে রানার জামিনের আবেদনের ওপর হাইকোর্টে একাধিক বেঞ্চে শুনানি হয়েছে। বিভিন্ন বেঞ্চে উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ হয়েছে। সর্বশেষ গতবছর ১১ ডিসেম্বর উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়। এরপর হাইকোর্টের একটি বেঞ্চে নতুন করে শুনানি হয়। এ বেঞ্চ রুল জারি করেন। এ রুলের ওপর নতুন বেঞ্চে শুনানি হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ