Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ থেকে মৌকারা দরবারে দু’দিনব্যাপী মাহফিল শুরু

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা নাঙ্গলকোটের ঐতিহ্যবাহী মৌকারা দরবার শরীফে আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল। এ বছরও মাহফিলে লক্ষাধিক আশেকান, ভক্ত, মুরিদান ও মুসল্লির সমাগম ঘটবে। মৌকারা দরবারের মাহফিল ঘিরে দেশের দক্ষিণ-পূর্ব জনপদের অন্যতম পূণ্যভূমি মৌকারায় সৃষ্টি হবে সুন্নিয়াতের আদর্শে উজ্জীবিত ধর্মপ্রাণ মুসলমানদের মিলনমেলা।
মাহফিলের প্রথমদিন আজ মঙ্গলবার বাদ মাগরিব মৌকারা দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা শাহ নেছার উদ্দীন ওয়ালিউল্লাহী আশেকান, ভক্ত, মুরিদান ও মুসল্লিদের তালিম প্রদান করবেন এবং উদ্বোধনী বয়ানে ত্বরিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরবেন। মৌকারা দরবারের মরহুম পীর শাহ্ সূফি আলহাজ মাওলানা অলীউল্লাহ (রহ.) এর ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৭০তম ওই মাহফিলে আমেরিকা জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব আলহাজ মির্জা মাওলানা আবু জাফর বেগসহ দেশ বরেণ্য মুফতি, আলেম-ওলামায়ে কেরাম ও ইসলামি চিন্তাবিদগণ বয়ান করবেন। দরবার সূত্রে জানা গেছে, মাহফিলে আগতদের যাতে দুর্ভোগ ও বিড়ম্বনায় পড়তে না হয় এজন্য ফতেহপুর থেকে মৌকারা দরবার পর্যন্ত সড়ক যানজটমুক্ত রাখতে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। মাহফিলের প্যান্ডেলে প্রবেশের আগে বিশাল খালি মাঠে নিরাপদে যানবাহন রাখার ব্যবস্থা করা হয়েছে। দরবারের আশেকান, ভক্ত, মুরিদান ও মুসল্লিদের সুবিধার্থে বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসাসেবা, দূর-দূরান্ত থেকে আগতদের জন্য গোসল, থাকা-খাওয়াসহ সার্বিক ব্যবস্থা রাখা হয়েছে। সংবাদ সংগ্রহে সাংবাদিকদের জন্য করা হয়েছে সুবিধাজনক ব্যবস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ থেকে মৌকারা দরবারে দু’দিনব্যাপী মাহফিল শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ