Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিংসা বিদ্ধেষের কারণে সমাজে অশান্তি বিরাজ করছে - পীর সাহেব রায়হানীয়া দরবার

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী রায়হানীয় দরবার শরীফের গদ্দিনিশিন পীর রাহনুমায়ে শরীয়ত ও তরিকত পীরে কামেল আল্লামা আলহাজ শেখ মোঃ আশরাফ আলী নকশেবন্দী ও মোজাদ্দেদী বলেছেন, হিংসা, বিদ্ধেষ, গীবত ও পরনিন্দার কারণে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা বিরাজ করছে। অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। হিংসা, বিদ্ধেষ, গীবত ও পরনিন্দা একটি গর্হিত কাজ জঘন্য অপরাধ। মানুষের হক্ক আদায় করতে হবে। কাহারো হক্ক নষ্ট করা যাবে না।
সত্যিকারের হক্কানী পীর হতে হবে। আল্লাহর হুকুম ও নবীর তরিকা মোতাবেক জীবন গড়তে হবে। হারাম থেকে বাঁচতে হবে। হালাল পথে রুজি-রোজগারের সন্ধান করতে হবে। নামায কায়েম করতে হবে। তিনি গত ২৮ ফ্রেব্রুয়ারি হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজ ময়দানে দরবার শরীফের ২০তম বার্ষিক সুন্নী মহা-সম্মেলনে তালীম ও তারবিয়াত প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন। নয়াপাড়া ইউপি ও জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান সৈয়দ মোঃ আলমগীরের সভাপতিত্বে এবং মাওলানা মুফতি খন্দকার মোবারক হোসেন ও ক্বারী শেখ মতিউর রহমানের পরিচালনায় এবং মাহফিলের আহ্বায়ক মাওলানা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরীর তত্ত্বাবধানে ওয়াজ করেন, আলহাজ মাওলানা শায়েখ আবু সুফিয়ান খান আবেদী আলক্বাদরী, আলহাজ মাওলানা হাফেজ ওয়ালি উল্লাহ আশিকী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিংসা বিদ্ধেষের কারণে সমাজে অশান্তি বিরাজ করছে - পীর সাহেব রায়হানীয়া দরবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ