Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদার দাবিতে নির্মাণাধীন বাড়ি ভাঙচুরের অভিযোগ এক শ্রমিক নিখোঁজ

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘাড়–য়া ইউনিয়নের হিরালদী গ্রামের প্রবাসী রুমন মাতুব্বরের নির্মাণাধীন ভবন ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা ভবনের নির্মাণ কাজে অংশ নেয়া এক শ্রমিককে তুলে নিয়ে গেছে বলে দাবি অপর শ্রমিকদের। সোমবার মধ্যরাতে এ হামলার ঘটনা ঘটে।
ভবনের কর্মরত শ্রমিকরা জানান, সোমবার দিনভর ভবনের কাজ শেষে রাতে পাশের একটি টিনের ঘরে চার শ্রমিক ঘুমিয়ে ছিল। গভীর রাতে ৪০/৫০জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শ্রমিকদের জিম্মি করে ফেলে। পরে তারা নির্মাণাধীন ভবনের চারপাশের দেয়াল ভেঙে ফেলে। অতপর হামলাকারীরা সুজন শেখ (২০) নামের এক শ্রমিককে ধরে নিয়ে যায়। এরপর থেকে ওই শ্রমিক নিখোঁজ রয়েছে।
প্রবাসীর মা সাহেদা বেগম জানান, জায়গার দাবি করে ব্যর্থ ওয়ে ওই পক্ষের লোকজন ১০ লাখ টাকা চাঁদা দাবি করে, অন্যথায় ভবনের কাজ না করার জন্যে হুমকী দেয়। তিনি জানান, সোমবার রাতে রকমান শেখের পুত্র সাহাবুদ্দিন শেখ, শাহ্ আলী শেখ ও শাহজাহান শেখের নেতৃত্বে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এসময় আরো দুটি টিনের ঘরও ভাঙচুর করা হয়। তিনি আরো জানান, হামলাকারীরা একটি মোটরসাইকেল ও এক শ্রমিককে ধরে নিয়ে গেছে।
ভাঙ্গা থানার উপ-পুলিশ পরিদর্শক মো. মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয় দুটি পক্ষের মধ্যে ওই জমি নিয়ে বিবাদ ছিল। ঘটনাস্থল পরিদর্শন করেছি, এক শ্রমিক নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদা

১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ