Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাউজানে হযরত গাউছুল আজম মুনিরী (রহ:) মাদরাসা উদ্বোধন

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল সোমবার চট্টগ্রাম রাউজানে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতার নামে স্থাপিত হযরত গাউছুল আজম মুনিরী (রহ:) তাহ্ফিজুল কোরআন ও ইবতিদায়ি মাদরাসা এবং খোলাফায়ে রাশেদীন এতিমখানা কমপ্লেক্সের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন মোর্শেদে আজম আওলাদে রাসূল আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী। এ উপলক্ষে আয়োজিত এশায়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা শায়খ ছৈয়্যদ গাউছুল আজম ইসলামী শিক্ষার প্রসারে রেখে গেছেন অবিস্মরণীয় অবদান। নিজস্ব অর্থায়নে ও উদ্যোগে দেশ-বিদেশে প্রতিষ্ঠা করেছেন মসজিদ, মাদরাসা ও এতিমখানা।
মাদরাসা ময়দানে অনুষ্ঠিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২নং আহমদীয়া পাঠাগার। আলহাজ মুহাম্মদ জামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বি এম জসিম উদ্দীন হিরু, সদস্য মুহাম্মদ জহির উদ্দীন, গাছবাড়ীয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান মুহাম্মদ কামরুল ইসলাম। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব হযরতুলহাজ আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাউজান

২০ অক্টোবর, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ