Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

যে কোনো সময় সিলেটে জঙ্গিবিরোধী সেনা অভিযান শেষ হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সিলেটে জঙ্গিদের নিরস্ত্র করার মাধ্যমে আস্তানার নিয়ন্ত্রণ গ্রহণ করার পর সেনা অভিযান যে কোনো সময়ে শেষ করা হবে। মন্ত্রী গতকাল সচিবালয়ে তার দপ্তরে সিলেটে চারদিনব্যাপী সেনা অভিযান নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আমরা প্রত্যাশা করছি জঙ্গিদের পরাজিত করার পর সেনা অভিযান যে কোনো সময় শেষ হবে। সেনা কমান্ডোকে অভিযানের নেতৃত্ব দিতে ডাকা হয়েছে। ক্ষয়-ক্ষতি যাতে কম হয় তার জন্য সেনা কমান্ডোরা ধীরগতিতে অভিযান পরিচালনা করছে। আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সেনা কমান্ডোকে সহযোগিতা করছে।
তিনি বলেন, আস্তানার ভিতরে আরো অনেক জঙ্গি থাকার সম্ভাবনা রয়েছে। তবে তারা সবাই পরাজিত হবে। জঙ্গিরা ইতিমধ্যে আস্তানার ভিতর ও বাইরে থেকে হামলা চালিয়ে ৬ জনকে হত্যা করেছে। তাদের মধ্যে ২ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এর প্রেক্ষিতে গত শনিবার রাতে সেনা কমান্ডোকে অভিযানে ডাকা হয়।
দুটি পৃথক বিস্ফোরণের কারণে ৫০ জনের মতো লোক আহত হয়েছে। যাদের মধ্যে র‌্যাবে কর্মরত দুইজন সেনা কর্মকর্তা রয়েছেন।
মন্ত্রী বলেন, আইন-শৃংখলা বাহিনী সজাগ থাকার কারণে সিলেটের জঙ্গি আস্তানা খুজে বের করে সেনা অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে। গোয়েন্দা খবরের ভিত্তিতে জঙ্গি আস্তানা চিহ্নিত করন, আস্তানাটি ঘিরে ফেলা ও পরবর্তীতে সেনা বাহিনীর একজন মেজর জেনারেলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে।
গত ২৫ মার্চ রাত থেকে সেনা কমান্ডো বাহিনী অভিযান পরিচালনা করছে। তার আগে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা আস্তানাটি ঘিরে রেখেছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ