Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ১৫ আইনজীবীর সাজা দেড় ঘণ্টার ব্যবধানে জামিন

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হামলা চালিয়ে জালানা ভাঙচুর ও ত্রাস সৃষ্টির অভিযোগে দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় ১৫ আইনজীবীর প্রত্যেককে দুই বছর ছয় মাসের কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে সাতক্ষীরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক হাবিবুল্লাহ মাহমুদ এ রায় ঘোষণা করেন।
তবে, রায় ঘোষণার মাত্র দেড় ঘণ্টার মধ্যে আপিল শুনানি না হওয়া পর্যন্ত সাজাপ্রাপ্তদের জামিন দিয়েছেন জেলা ও দায়রা জজ জোয়ার্দ্দার আমিরুল ইসলাম।
দন্ডদেশপ্রাপ্ত আইনজীবীরা হলেন, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. শাহ আলম, সাবেক সাধারণ সম্পদক অ্যাড. আব্দুস সাত্তার, অ্যাড. শেখ তোহা কামালউদ্দিন হীরা, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম, অ্যাড. আকবর আলী, অ্যাড. অসীম কুমার মন্ডল, অ্যাড. মোস্তফা আসাদুজ্জামান দিলু, অ্যাড. মিজানুর রহমান বাপ্পি, অ্যাড. সিরাজুল ইসলাম, অ্যাড. আব্দুস সালাম, অ্যাড. সাইফুল ইসলাম, অ্যাড. সোহরাব হোসেন, অ্যাড. আব্দুস সামাদ (৪), অ্যাড. আনিছুজ্জামান আনিছ ও অ্যাড. সোহরাব হোসেন বাবলু। বেকসুর খালাস পাওয়া আইনজীবীরা হলেন অ্যাড. সরদার সাঈফ ও অ্যাড. সাহেদুজ্জামান সায়েদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ