Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মিজারুল কায়েসের শেষ জানাজা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েসের শেষ নামাযে জানাযা তার নিজ এলাকা কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার হোসেন্দী উচ্চবিদ্যালয় খেলার মাঠে এ নামাজে জানাজা যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে সম্পন্ন হয়। হোসেন্দী বাজার জামে মসজিদের খতিব মাওলানা মো. ইসমাইল এ নামাজে ইমামতিত্ব করেন।
এর আগে বেলা সোয়া ১১টার দিকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার তার লাশ নিয়ে বিদ্যালয় খেলার মাঠে অবতরণ করে। তার কফিনটি নির্ধারিত মঞ্চে নিয়ে রাখা হয়। আওয়ামীলীগ নেতা নাজমুল হোসেন আলমগীরের সঞ্চালনায় একে একে স্থানীয় এমপি জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র, আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্কুল কলেজের শিক্ষকসহ স্থানীয় জনগণ তার কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। তাকে শেষবারের মতো একনজর দেখার জন্য হাজার হাজার নারী পুরুষ সমবেত হয়। নামাজে জানাজা শেষে বেলা ১টার দিকে তার লাশ নিয়ে হেলিকপ্টার ঢাকায় ফিরে যায়। বিকেল সাড়ে ৪টায় বনানী কবরস্থানে তার বাবা মায়ের পাশে দাফন করা হয়।
রাষ্ট্রদূত মিজারুল কায়েস পাকুন্দিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের উত্তরপাড়া গ্রামের সাবেক ইপিসিএস কর্মকর্তা মরহুম আবদুল হামিদের দ্বিতীয় পুত্র ছিলেন। তিনি গত ১০ মার্চ রাতে ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার একটি হাসপাতালে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন। ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত তিনি পররাষ্ট্র সচিব ছিলেন। এছাড়াও যুক্তরাজ্য ও মালদ্বীপে হাইকমিশনার এবং রাশিয়ার রাষ্ট্রদূত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিজারুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ