Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১০

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দিন দিন বাড়ছে সড়ক দুর্ঘটনা। অকালে ঝড়ে পরছে তরতাজা প্রাণ। গতকাল দেশের পাঁচ জেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সাটুরিয়ায় নসিমন খাদে পড়ে একজন, সিঙ্গাইরে সিএনজির ধাক্কায় একজন ও সদর উপজেলার কাফাটিয়া এলাকায় পুলিশ পিকআপ ভ্যান দুর্ঘটনায় তিন পুলিশ সদস্যসহ ১১ জন আহত হয়েছে ।
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার চরতিল্লি এলাকায় গরু ভর্তি একটি নছিমন উল্টে জহিরুল ইসলাম (২৮) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। সে নাগরপুর উপজেলার পাওনাল গ্রামের সফিজুদ্দিনের ছেলে। এই ঘটনায় আরো ৮ জন আহত হয়। তাদেরকে মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার খোলাপাড়া এলাকায়। এখানে একটি সিএনজির চাপায় রাহেজ উদ্দিন (৩৮) নামের এক পথচারী নিহত হয়েছে। গতকাল রোববার দুপুর ১২ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। রাহেজ উদ্দিন সিংগাইর উপজেলার কাশেমনগর এলাকার সেনাজুদ্দিনের ছেলে।
অপর দিকে ভোরে মানিকগঞ্জ বালিরটেক সড়কে ভোরের দিকে টহল পুলিশের পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়। এরা হচ্ছেন সদর থানার এসআই আনোয়ারুল ইসলাম, পুলিশ সদস্য শফিকুল ইসলাম ও আব্দুস সালাম। তাদেরকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিলার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে নারীসহ তিনজন নিহত ও অপর ১৩জন আহত হয়েছেন। গতকাল রোববার ভোররাত পৌনে চারটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন; জামালপুরের দেওয়ানগঞ্জের মিতালী গ্রামের নেছার আলীর পুত্র সানোয়ার হোসেন(৫০) ও কুমিলার নাঙ্গলকোটের আদ্রা গ্রামের আবুল কালামের পুত্র ওমর ফারুক (২৯) ও চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আবদুর রাজ্জাকের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৫৬)।
জানা গেছে, শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস (চট্টমেট্রো-ব-১৪-২০৮৯) শনিবার রাতে ঢাকার আবদুলাহপুর থেকে চট্টগ্রামের কাপ্তাইয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে রাত পৌণে চারটায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে চৌদ্দগ্রাম উপজেলা গেইটের সামনে মহাসড়কের ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ঘটনাস্থলে এক নারীসহ তিন যাত্রী নিহত ও অপর তের যাত্রী আহত হয়েছেন।
নোয়াখালীন ব্যুরো জানান, নোয়াখালী সদর উপজেলা ও বেগমগঞ্জ উপজেলায় পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হয়েছে। ঘটনায় আরো চার জন আহত হয়েছেন। গতকাল (রবিবার) সকাল ১১টা ও দুপুর দেড়টার দিকে পৃথক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো, লক্ষ্মীপুর জেলার বাসিন্দা সিরাজ উদ্দিন (৬৫) ও নোয়াখালীর সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আব্দুল খালেকের স্ত্রী হোসনেয়ারা বেগম (৪০)। আহতদের নাম পরিচয় জানা যায়নি।
জানা গেছে, সকালে বেগমগঞ্জ উপজেলার নোয়াখালী-লক্ষ্মীপুর সড়কের আমিন বাজার এলাকায় লক্ষ্মীপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশা সাথে চৌমুহনী থেকে ছেড়ে যাওয়া একটি প্রাইভেটকারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এথে সিএনজি চালকসহ ৫ যাত্রী আহত হন। পরে স্থানীয় লোকজন আহতদের মধ্যে সিরাজকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিএনজি যাত্রী সিরাজ উদ্দিনকে মৃত ঘোষণা করেন। অপর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরদিকে দুপুর দেড়টার দিকে সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের মমনিনগর এলাকায় রাস্তা পার হওয়ার সময় অটোরিকশা চাপায় হোসনেয়ারা বেগম নিহত হয়। সুধারম মডেল থানার ওসি আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর সাপাহারে কাঠবোঝাই একটি ট্রলি থেকে পড়ে গিয়ে মাহমুদুল হাসান (২৮) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার শিরণ্টি মোড়ে ঘটনাটি ঘটেছে। নিহত হাসান জেলার পোরশা উপজেলার বারিন্দা গ্রামের আবু সাঈমের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে বারিন্দা গ্রামের একটি ট্রলিতে চড়ে কয়েক জন শ্রমিক নিয়ে জেলার পতœীতলা উপজেলার পাইকবান্দা বন বিটে গাছ আনতে যায়। সন্ধ্যায় ট্রলিবোঝাই কাঠ নিয়ে পোরশায় যাওয়ার সময় শিরণ্টি মোড়ে পৌঁছলে চলন্ত ট্রলির উপর থেকে নিচে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলে হাসান। দ্রুত তাকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
ওপর দিকে নওগাঁর মান্দায় শ্যালো-চালিত অটোরিকশার সাথে ওড়না জড়িয়ে সানজিদা খাতুন (১৫) নামে এক স্কুল-ছাত্রী ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে নিহত হয়েছেন। নিহত সানজিদা বাংলাদেশ সেনাবাহিনীর সেকেন্ড লেফটেন্যান্ট ও নওগাঁর নিয়ামতপুর উপজেলা সদর ইউনিয়নের নূরপুর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে। গতকাল রোববার দুপুরে মান্দা-নিয়ামতপুর সড়কের উপজেলার বালুবাজার নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। বর্তমানে নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
নিহতের খালা রোকসানা বেগম জানান, নবম শ্রেণীর স্কুল-ছাত্রী সানজিদা সম্প্রতি তার পিতার কর্মস্থল ঢাকা থেকে আসেন। ঘটনার দিন দুপুর সাড়ে ১২টার দিকে নিজ বাড়ি থেকে আমার সাথে কাঞ্চনে অটোরিকশাযোগে এক বিয়ে অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথ্যিমধ্যে উক্ত স্থানে পৌঁছলে নিজের ওড়না শ্যালো-চালিত অটোরিকশার চাকার সাথে প্যাঁচ লেগে যায়। এতে গলায় জড়িয়ে গেলে শ্বাস বন্ধ হয়ে ও ছিঁটকে সড়কে পড়ে গেলে ঘটনাস্থলেই তিনি মর্মান্তিকভাবে নিহত হন। তাকে উদ্ধার করে মান্দা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে বেলা ২টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন জানান, ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। লাশ পরিবারকে প্রদান করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ