Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইল-৪ আসনে ভোট ২০ মার্চ

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বহুল আলোচিত টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ নির্বাচনের স্থগিত ভোট গ্রহণের তারিখ পুনর্নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২০ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ সচিব মো. সামসুল আলম জানান, আগামী ২০ মার্চ টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। হাইকোর্টের এক আদেশের কারণে নির্বাচন স্থগিত ছিলো। এ আসনে উপ নির্বাচনে আগে যারা প্রার্থী হয়েছিলেন তারাই অংশ নিতে পারবেন।
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, নির্বাচনে আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল হাজারী (নৌকা), বিএনএফ’র আতাউর রহমান খান (টেলিভিশন) ও ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস (আম) এই তিন প্রার্থী রয়েছেন। এর আগে ২০১৫ সালের ১০ নভেম্বর ভোটের দিন ঠিক করে এ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ দলটি আরো তিন প্রার্থী এবং অন্যান্য মিলিয়ে মোট ১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বাছাইয়ের সময় বঙ্গবীরের মনোনয়নপত্র বাতিল হয়। বৈধ প্রার্থী হিসেবে ২০১৫ সালের ২২ অক্টোবর তিন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা। ২ নভেম্বর আদালত এ আসনের উপ-নির্বাচন স্থগিত করেন। এরপর গত ৪ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকী রিট আবেদন করলে তা খারিজ করে দেয় হাইকোর্ট। ফলে এ নির্বাচনের ওপর আইনি বাধা কেটে যায়। এজন্যই আবারো ওই আসনের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করলো ইসি।
প্রসঙ্গত: হজ নিয়ে বিরুপ মন্তব্য করায় আওয়ামী লীগ থেকে বহিস্কার হন এ আসনের তৎকালীন এমপি ও মন্ত্রী লতিফ সিদ্দিকী। এরপর তার সংসদ সদস্যপদ বাতিলের জন্য দলটি ইসিতে বিরোধ উত্থাপন করলে, বিরোধ নিষ্পত্তির আগেই সংসদ সদস্যপদ থেকে পদত্যাগ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল-৪ আসনে ভোট ২০ মার্চ

২৯ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ