Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকুন্দিয়ায় মুক্তিযোদ্ধা হতে না পারায় হার্ট অ্যাটাকে ফজলুল হক এর মৃত্যু ঘুষ নেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : মুক্তিযুদ্ধে বীরত্বের সাথে লড়াই করেছেন। পরাজিত করেছেন পাকিস্তানী হানাদার বাহিনীকে। বুকভরা স্বপ্ন ছিল মুক্তিযোদ্ধা হিসেবে সরকারী তালিকায় নাম উঠানোর। এ জন্য বহু চেষ্টা-তদবিরও চালিয়েছিলেন। হন্যে হয়ে ঘুরেছিলেন যাচাই-বাছাই কমিটির প্রত্যেক সদস্যের কাছে। এক পর্যায়ে কিছু টাকাও তুলে দিলেন মুক্তিযোদ্ধা এক নেতার হাতে। তিনি আশ্বাসও দিয়েছিলেন মুক্তিযোদ্ধা হিসেবে সরকারী তালিকায় নাম উঠিয়ে দিবেন। কিন্তু মুক্তিযোদ্ধা হতে পারেননি ফজলুল হক। অবশেষে হার্ট অ্যাটাকে মারা গেলেন তিনি। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের ঝাউগারচর গ্রামের এই মুক্তিযোদ্ধা ১২ দিন ঢাকার হৃদরোগ হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করে গত ২ মার্চ মারা গেছেন। তিনি হলেন, ওই গ্রামেরই মৃত কেরামত আলীর পুত্র মো. ফজলুল হক (৬৩)।
ফজলুল হকের একমাত্র ছেলে তামিম অভিযোগ করেন, ২০১৩ সালের ৭ ডিসেম্বর তার বাবা অনলাইনে আবেদন করেন। সম্প্রতি যখন মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের কার্যক্রম শুরু হওয়ার কথা চলছিল ঠিক তখনি চরফরাদী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আলাউদ্দিন তার বাবার কাছ থেকে কয়েক দফায় মোট এক লাখ টাকা নেন। মারা যাওয়ার আগেই বাড়িতে ও হাসপাতালে ফজলুল হক ছেলে তামিমের কাছে এসব কথাগুলো বলে গেছেন। তামিম বলেন, টাকা ফেরত দেয়ার জন্য আমি আলাউদ্দিনের কাছে ঘুরে বেড়াচ্ছি। কিন্তু তিনি টাকা ফেরত দিচ্ছেন না। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিচার প্রার্থনা করছি। চরফরাদী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আলাউদ্দিনের কাছে জানতে চাইলে তার মুঠোফোনে কয়েকবার কল করা হয়। মুঠোফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য দেয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ