Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বদরখালীতে আল হুমায়রা মাদরাসায় সন্ত্রাসীদের হামলা শাস্তির দাবি

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : বদরখালী আল হুমায়রা আইডিয়াল মহিলা মাদরাসার শিক্ষক শিক্ষার্থীদের উপর একদল সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকাল সাড়ে নয়টার দিকে ১৪/১৫ জনের একদল সন্ত্রাসী মাদরাসায় ঢুকে শিক্ষক/শিক্ষার্থীদের উপর হামলা করে তাদেরকে মাদরাসা থেকে বের করে দিয়ে মাদরাসা দখলের চেষ্টা চালায় বলে অভিযোগ করেছেন মাদরাসা কর্তৃপক্ষ।
জানা গেছে, ২০১০ সাল থেকে স্থানীয় শিক্ষানুরাগীরা বদরখালীতে এনজিও সংস্থা ইফাদের একটি পরিত্যক্ত ভবনে একটি মহিলা মাদরাসা পরিচালনা করে আসছেন। ওই পরিত্যক্ত ভবনটি ব্যবহারের অনুমতি চেয়ে স্থানীয় চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করেছেন মাদরাসা স্থাপনকারী কর্তৃপক্ষ।
মাদরাসাটি ২০১১ সালে পাঠ দান অনুমতি পেয়ে ২০১২ সাল থেকে ৫ম শ্রেণীর সরকারী পরীক্ষায় অংশ গ্রহণ করে আসছে। বর্তমানে মাদরাসাটি ৮ম শ্রেণী পর্যন্ত দুই শতাধিক মহিলা শিক্ষার্থী নিয়ে সুনামের সাথে চলে আসছে। স্থানীয় অভিভাবকরা এই মাদরাসার পড়া-লেখা নিয়ে খুবই সন্তুষ্ঠ বলেও জানা গেছে।
কিন্তু গতকাল হঠাৎ করে স্থানীয় আব্দুল জলিলের ছেলে ছোটন ও জাকের উল্লাহ এবং তার ছেলের নেতৃত্বে ১৪/১৫ জনের একদল সন্ত্রাসী মাদরাসায় হামলা করে। এসময় ৮/১০ জন ছাত্রী ও কয়েকজন শিক্ষক আহত হয় বলে জানিয়েছেন মাদরাসার সুপার মাওলানা আব্দুল মান্নান। তিনি আরো জানান, এ সময় স্থানীয় লোকজন ও অভিভাবকরা গিয়ে সন্ত্রাসীদের প্রতিরোধ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ