Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাঁচ দিনব্যাপী জাতীয় এসএমই মেলা

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চলতি অর্থবছরে এসএমই ফাউন্ডেশন পঞ্চমবারের মত ‘জাতীয় এসএমই মেলা আয়োজন-২০১৭’ করতে যাচ্ছে। মেলা ১৫ থেকে ১৯ মার্চ পযর্ন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে। এবছরে সারা দেশ থেকে ২০০টি এসএমই প্রতিষ্ঠান ২১৬টি স্টলে তাদের উৎপাদিত পণ্য নিয়ে ‘জাতীয় এসএমই মেলায় অংশগ্রহণ করবে।
গতকাল সোমবার দুপুরে এসএমই ফাউন্ডেশনের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম ‘জাতীয় এসএমই মেলা-২০১৭’ আয়োজন সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী জনাব আমির হোসেন আমু, এমপি, বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, বেগম মেহের আফরোজ চুমকি এমপি, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি এবং এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ। অনুষ্ঠানে ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০১৭’ ও ‘জাতীয় এসএমই ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা-২০১৬’ এর বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।
এছাড়া মেলায় ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ, রক্তদান কর্মসূচি, মিডিয়া সেন্টার, তথ্য কেন্দ্রের স্টল থাকবে। মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। কোন বিদেশী পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচ

২১ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ