Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোর্ট প্রাঙ্গণে থেকে সাবেক এমপি হাফিজ ইব্রাহিমকে সাদা পোশাকে তুলে নেয়ার চেষ্টা

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ভোলা-২ আসনের সাবেক এমপি এবং দৈনিক খবরপত্রের প্রকাশক হাফিজ ইব্রাহিমকে দুদকের কর্মকর্তা পরিচয়ে একদল অজ্ঞাত সাদা পোশাকধারী লোক গতকাল রোববার ঢাকা জজ কোর্ট প্রাঙ্গণ থেকে তুলে নেয়ার অপচেষ্টা করে ব্যর্থ হয়েছে। আইনজীবী, সাধারণ জনতা ও দলীয় কর্মী-সমর্থকরা দুর্বৃত্তদের সেই অপচেষ্টা ব্যর্থ করে দিয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জজ কোর্টে আইনজীবী, সাধারণ জনগণ ও দলীয় কর্র্মীদের সম্মিলিত প্রতিবাদ প্রতিরোধের কারণে জনপ্রিয় নেতা মোহাম্মদ হাফিজ ইব্রাহিমকে তুলে নিতে অজ্ঞাত দুর্বৃত্তরা ব্যর্থ হয়ে সরে পড়ে।
মোঃ হাফিজ ইব্রাহিমের আইনজীবী অ্যাড. জাহিদুল ইসলাম কোয়েল বলেন, হাফিজ ইব্রাহিমের নামে ওয়ারেন্টভুক্ত কোনো মামলা নেই। তিনি দুদকের একটি মামলায় হাজিরা দিতে স্ত্রীসহ জজ কোর্টে এসেছিলেন। কিন্তু কোনো ধরনের গ্রেফতারি পরোয়ানা ছাড়াই দুদকের কর্মকর্তা পরিচয়ে অজ্ঞাত কয়েকজন তাকে তুলে নেয়ার চেষ্টা চালায়। যা শুধু দুঃখজনকই নয় বরং অত্যন্ত আতঙ্কজনক। কারণ দেশে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে এর আগে এভাবে অনেককে তুলে নেয়ার পর তাদের ভাগ্যে কী ঘটেছে তা কারো জানা নেই। এমন কি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও তাদের হদিস দিতে ব্যর্থ হচ্ছে। একজন জনপ্রিয় জাতীয় নেতাকে এভাবে তুলে নেয়ার চেষ্টার ঘটনার তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
তিনি আরও জানান, ‘প্রায় দুই মাস আগেও একবার দুদক কর্মকর্তা পরিচয়ে গুলশানের বাসা ও তার ব্যক্তিগত অফিস থেকে তাকে তুলে নেয়ার চেষ্টা করা হয়।’ তার আইনজীবী তার নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ