Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে হেরে গেলেও আওয়ামী লীগ মেনে নেবে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলেও তা মেনে নেয়া হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনে হেরে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনমতকে প্রভাবিত করবেন না। জোর করে ক্ষমতায় আসার মানসিকতা শেখ হাসিনার নেই। প্রধানমন্ত্রী তত্ত¡াবধানে থাকলে বাংলাদেশে নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সর্বাত্মক সহযোগিতা পাবে।
গতকাল (শুক্রবার) টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন।
আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের প্রায় সব দেশেই নির্বাচনের দায়িত্বে থাকে ক্ষমতাসীন সরকার। অনেকেই প্রশ্ন তুলছেন নতুন নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে কি না। আমি হলফ করে বলতে পারি নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন হবে।
সা¤প্রদায়িক উগ্রবাদ এখনো নির্মূল করা সম্ভব হয়নি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এদের সঙ্গে রাজনৈতিক দলের সখ্যতা ভবিষ্যতের জন্য ক্ষতিকর হবে। আওয়ামী লীগকে ঠেকাতে যারা সা¤প্রদায়িক শক্তির সঙ্গে ঐক্য করেছে তা তাদের ভবিষ্যৎকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। সূর্যসেন হলের প্রভোস্ট ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুম মুনির প্রমুখ এতে বক্তব্য রাখেন।
নেতাদের নয় জনগণকে খুশি করায় রাজনীতি করতে হবে
গাজীপুর জেলা সংবাদদাতা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন একজন রাজনীতিবিদের জীবনে জনগণের ভালোবাসা পাওয়ার চেয়ে বড় সম্পদ আর কিছুই নেই। পোস্টারের ছবি মøান হয়ে যাবে, দেয়ালের ছবি মুছে যাবে, গেটের ছবি ছিঁড়ে যাবে, বাগানের ফুল শুকিয়ে যাবে কিন্তু জনগণের পাওয়া ভালোবাসা মুছে যাবে না। নেতাদের খুশি করার রাজনীতির প্রয়োজন নেই, জনগণকে খুশি করার এজেন্ডা নিয়ে রাজনীতি করতে হবে। এক্ষেত্রে জনপ্রিয় ব্যক্তিকে অগ্রাধিকার দিতে হবে।
তিনি শুক্রবার বিকেলে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে ‘জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন’-এর উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা ওয়াজ উদ্দিন মিয়া, আতাউল্লাহ মন্ডল প্রমুখ। অনুষ্ঠানে ১৫০ জন কৃতী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি বাবদ নগদ অর্থ ও সনদ, ৫টি উন্নতমানের মোটরবাইক ও ৬০টি ল্যাপটপ প্রদান করা হয়।
শিক্ষার্থীদের উদ্দেশে সেতুমন্ত্রী আরো বলেন মাদক গ্রহণ মানে নিজে, পরিবার ও ভবিষ্যৎ জীবন শেষ। তাই মাদককে না বলতে হবে, দুর্নীতিকে না বলতে হবে। তিনি বলেন আমাদের সামনে দু’টি বড় বিপদ একটি সাম্প্রদায়িক অপশক্তি আপরটি মাদক। তাই এগুলোকে প্রতিরোধ করতে হবে।



 

Show all comments
  • Nur- Muhammad ১১ মার্চ, ২০১৭, ৬:৩৮ এএম says : 0
    কয়েক দিন আগে বলছিলেন, হেরে গেলে ওরা আমাদিগকে বাঁচতে দিবে না। কারণ আপনি জানেন, ও দের উপর অনেক জেল যুলুম অত্যাচার করছেন। ও রা ক্ষমতা পেলে প্রতিশোধ নিবে। আপনাদের ক্রিয়াকলাপে এমন ধারনা হওয়াই স্বাভাবিক। তবে নিজেরা ভালো হোন, অন্যকে ভালো জানুন। তাই আপনাদের হাতে ক্ষমতা রেখে নির্বাচন নয়।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ১৬ মার্চ, ২০১৭, ৭:৫১ এএম says : 0
    তাহলে এখনই নিজেদের মধ্যে হার মানার মানষিকতা সৃষ্টিতে লেগে পড়ুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ