Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উইলিয়ামসনের শতক, মহারাজের পাঁচ

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তৃতীয় দিন শেষেও ডানেডিন টেস্টে কোন দলকে এগিয়ে রাখা যাচ্ছে না। কেন উইলিয়ামসনের শতকে স্বাগতিক নিউজিল্যান্ড ৩৩ রানের লিড পেয়েছিল ঠিকই, কিন্তু দিন শেষে এক উইকেট হারিয়ে তা শোধ দিয়ে ৫ রানের উল্টো লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা।
কাসেভ মহারাজের ঘুর্ণীতেই মূলত বেশিদূর এগুতে পারেনি কিউইরা। গতকাল ষষ্ঠ উইকেটে উইলিয়ামসন-ওয়াটলিং জুটি করেন সর্বোচ্চ ৮৬ রান। ক্যারিয়ারের ষষ্ঠদশ শতক তুলে নিয়ে ২৪১ বলে ১৮ চারে ১৩০ রান করে রাবাদার বলে ডি ককের হাতে ধরা পড়ে ফেরেন উইলয়ামসন। ওয়াটলিং ফেরেন ফিফটি পূর্ণ করার পরেই। তবে দশম ব্যাটসম্যান ওয়াগনারের ৩২ রান আর শেষ ব্যাটসম্যান হিসেবে খুঁড়িয়ে ব্যাটে নামা রস টেলরের অপরাজিত ১৫ রানের কল্যাণেই ৩৪১ রানে গুঁটিয়ে যাওয়ার আগে লিডও পায় ব্ল্যাক ক্যাপ বাহিনী। ৯৪ রানে ৫ উইকেট নেন মহারাজ। ৫ টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম ৫ উইকেট শিকার।
জবাবে স্কোরবোর্ডে কোন রান জমা হওয়ার আগেই বোল্টের শিকার হয়ে ফেরন স্টিফেন কুক। তবে আর কোন অঘটন ছাড়াই দিন শেষ করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেন এলগার (১২*) এবং হাশিম আমলা (২৩*)। আলোক স্বল্পতার কারণে একটু আগেভাগেই শেষ হয় দিনের খেলা। এরও আগে স্টেডিয়ামে ধোঁয়ার কু-লির কারণে খেলা বন্ধ ছিল প্রায় ২০ মিনিট। নিরাপত্তার খাতিরে হাজার তিনেক দর্শককেও এসময় বের করে নেওয়া হয় নিরাপদে। অবশ্য বিপজ্জনক তেমন কিছুই ঘটেনি।
দক্ষিণ আফ্রিকা : ৩০৮ ও ১৮ ওভারে ৩৮/১ (কুক ০, এলগার ১২*, আমলা ২৩*; বোল্ট ১/৬, ওয়াগনার ০/৮, স্যান্টনার ০/৬, প্যাটেল ০/১৫)। নিউজিল্যান্ড : ১১৪.৩ ওভারে ৩৪১ (আগের দিন ১৭৭/৩) (উইলিয়ামসন ১৩০, টেলর ১৫*, প্যাটেল ১৬, নিশাম ৭, ওয়াটলিং ৫০, স্যান্টনার ৪, ওয়াগনার ৩২, বোল্ট ২*; রাবাদা ১/৯২, ফিল্যান্ডার ২/৬৭, মর্কেল ২/৬২, মহারাজ ৫/৯৪, ডুমিনি ০/১৮)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ