Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উইলিয়ামসনে নিউজিল্যান্ডের দিন

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২৫২ রানে ৪ উইকেট থেকে ৩০৮ রানে অলআউট! অন্যতম বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ নিয়েও তাসমান পাড়ে বোল্ট-ওয়েগনার ঝড় সামলাতে পারল না দক্ষিণ আফ্রিকা। পরে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ডানেডিন টেস্টে এগিয়ে থেকেই দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড।
দিন শেষে ৩ উইকেটে ১৭৭ রান তুলেছে কিউইরা। ৭৮ রানে ব্যাট করছেন উইলয়ামসন। দলীয় ১৫ রানে ফিল্যান্ডারের বলে টম লাথাম ফেরার পর দ্বিতীয় উইকেটে জিত রাভাল ও উইলিয়ামসন গড়েন প্রটিয়াদের বিপক্ষে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ১০২ রানের জুটি। ৫২ রান করে রাভাল ফেরন কাশেভ মহারাজের শিকার হয়ে। দিনের শেষভাগে হেররি নিকোলসকেও ফেরান মহারাজ। মাঝে উরুর চোটে মাঠ ছাড়েন রস টেলর। নিউজিল্যান্ডের সর্বোচ্চ টেস্ট শতকের মালিক আজ নামতে না পারলে উলিয়ামসনকেই খেলতে হবে বাড়তি দায়িত্ব নিয়ে। প্রতিপক্ষের হয়ে ঠিক যেমন দায়িত্বশীল ব্যাটিং করেন ডেন এলগার। দলীয় ২৫২ রানে তাকে হারিয়েই ৫৬ রানের সেই ৬ উইকেট বিয়োগের গল্পের শুরু। ক্যারিয়ারের সপ্তম শতক তুলে নিয়ে ২৯৯ বলে ২৪ চারে ১৪০ রান করে আউট হন এলগার। প্রটিয়াদের তিনশ’ প্লাস ইনিংস গঠনে সহায়ক ছিল টিম্বা বাভুমার ৬৪ ও ফাফ ডু প্লেসির ৫২ রানের ইনিংসও। বাকি কেউই বলার মত কিছু করতে পারেননি। আগের দিন ১ উইকেট নেয়া ট্রেন্ট বোল্ট এদিন নেন আরো ৩টি, দুই দিনে মোট ৪টি। ৩ উইকেট নেন ওয়েগনার, ২টি জিতান প্যাটেল। ৪ উইকেটে ২২৯ রান নিয়ে দিন শুরু করা সফরকারীরাও গুটিয়ে যায় মধ্যাহ্ন বিরতির পরপরই। হাতে ৭ উইকেট থাকলেও এখনো ১৩১ রানে পিছিয়ে নিউজিল্যান্ড।
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ১২২.৪ ওভারে ৩০৮ (প্রথম দিন শেষে ২২৯/৪) (এলগার ১৪০, বাভুমা ৬৪, ডি কক ১০, ফিল্যান্ডার ২১, মহারাজ ৫, রাবাদা ৪, মর্কেল ০*; বোল্ট ৪/৬৪, ওয়েগনার ৩/৮৮, প্যাটেল ২/৮৫, স্যান্টনার ০/৩২, নিশাম ১/৩৪)। নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৫৫ ওভারে ১৭৭/৩ (লাথাম ১০, রাভাল ৫২, উইলিয়ামসন ৭৮*, টেলর (আহত অবসর) ৮, নিকোলস ১২, প্যাটেল ৯*; রাবাদা ০/৪৬, ফিল্যান্ডার ১/৩৭, মর্কেল ০/২৬, মহারাজ ২/৫৭, ডুমিনি ০/৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ