Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগের হল কমিটিতে স্থান না পাওয়া নেতাকর্মীরা। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। পদবঞ্চিতদের মধুর ক্যান্টিনের দিকে আসতে দেখে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা দ্রুত ওই স্থান ত্যাগ করেন। গত বছরের ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটি গঠন করা হয়। এতে অনেক যোগ্য প্রার্থী বঞ্চিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পদবঞ্চিত ৩০-৪০ জন নেতাকর্মী সেøাগান দিয়ে মধুর ক্যান্টিনে প্রবেশ করে। এসময় সেখানে অবস্থানরত কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ বিশ্ববিদ্যালয় শাখার নেতারা বের হয়ে যান। পরে পদবঞ্চিতরা সেখানে অবস্থান করে সেøাগান দিতে থাকে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সেখানে মোট ৪০ জন পদবঞ্চিত নেতা অবস্থান নিয়েছেন এবং তারা একটি সমঝোতা স্বাক্ষর করেছে সবাই মিলে যে, তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তার একসাথে সবাই ঐক্যবদ্ধ থাকবে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা জানান, গতকাল রাতেও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে পদবঞ্চিতরা দেখা করেছে। কিন্তু তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়া হচ্ছে না, বরং নানা বাহানায় তারা তাদের এ দাবিগুলো এড়িয়ে যাচ্ছেন।
এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, তাদের গণতান্ত্রিক অধিকার আছে বিক্ষোভ করার। তারা করছে, এ ব্যাপারে আমার কিছু বলার নেই।
এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা সবার সঙ্গে কথা বলেছি। অতি দ্রুত পদবঞ্চিতদের যোগ্যতা অনুযায়ী পদ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ