Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনা বেতনেই দেশে ফিরলেন বিজয়

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে খেলে দেশে ফিরেছেন জাতীয় দলের সাবেক ওপেনার এনামুল হক বিজয়। তবে দেশে ফিরেছেন খালি হাতেই, অর্থাৎ বিনা বেতনে। ঐতিহাসিক ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটরসের হয়ে খেলেন এনামুল। নিরাপত্তা ঝুঁঁকির কারণে ফাইনালে পুরোপুরি নতুন চার বিদেশি ক্রিকেটার নিয়ে খেলতে নামে কোয়েটা। বাংলাদেশের এনামুল হক বিজয়ের সঙ্গে কোয়েটার হয়ে খেলতে সম্মত হন দক্ষিণ আফ্রিকার ভ্যান উইক, জিম্বাবুয়ের এরভাইন ও ওয়েস্ট ইন্ডিজের এমরিট।
কিন্তু ফাইনালে ব্যাট হাতে প্রত্যাশিত খেলা দেখাতে সক্ষম হননি এই টাইগার ব্যাটসম্যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৯ বল মোকাবেলা করে মাত্র তিন রান করেন বিজয়। এদিকে তার দলও টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে পরাজিত হলো। তবে জানিয়েছেন আসর শেষ হলেও এখনো কোনো সম্মানি পাননি পাকিস্তান ক্রিকেট বোর্ড কিংবা কোয়েটার কাছে থেকে। তিনি বলেন, ‘আমি টাকা পাইনি এখনো। আমি সিলভার ক্যাটাগরিতে ছিলাম, যেখানে বেতন হচ্ছে ১০ হাজার ডলার। তবে আমার ম্যানেজার জানিয়েছে শীঘ্রই সেটি পেয়ে যাওয়ার কথা। আমার মনে হয় আর কিছুদিন পাকিস্তানে থাকতে পারলে হয়তো নিয়েই ফিরতে পারতাম। তবে আশা করছি, দ্রুতই পেয়ে যাবো টাকাটা। সম্পূর্ণটা না পেলেও অন্তত আট হাজার ডলার পাওয়ার কথা আমার।’
এর আগে অনুমতির (অনাপত্তিপত্র) জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দারস্থ হন তিনি। এনামুলের অতি আগ্রহেই তাকে ফাইনাল খেলতে অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি। ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, ইংল্যান্ডের ক্রিস জর্ডান ফাইনাল খেলতে গেছেন পাকিস্তানে। বিসিবিও তাই আপত্তি জানায়নি। তবে পাকিস্তানে যাওয়ার জন্য তাকে অনাপত্তিপত্র দেয়ার আগে অনেক আলোচনা হয়েছে বোর্ডে। বোর্ড সভাপতি পর্যন্তও গড়িয়েছে ব্যাপারটা।
উল্লেখ্য, পিএসএলের সবগুলো ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে হলেও এবার ফাইনালটা লাহোরে আয়োজনের কঠিন এক সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জয়-পরাজয় ছাপিয়ে বড় হয়ে উঠেছে পাকিস্তানে ক্রিকেট ফেরার খবরটিই। লাহোরে ঘরের মাঠে ফাইনালটি দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন প্রায় ২২ হাজার দর্শক। নিরাপত্তাব্যবস্থাও ছিল প্রশংসা করার মতো। সবমিলিয়ে পাকিস্তানে ক্রিকেটেরই জয় হয়েছে, মনে করছেন অনেকেই।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ