Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাবে আইসিসি

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নিরাপত্তাজনিত আশঙ্কায় দীর্ঘদিন ধরে পাকিস্তানের ক্রীড়াঙ্গনে নেই আন্তর্জাতিক ক্রিকেটের ছোঁয়া। ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার পর মাঝখানে আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরলেও বর্তমানে আবারও নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে পড়ছে না আন্তর্জাতিক ক্রিকেটের সূচি। তবে অতি শীঘ্রই সুখবর আসতে পারে পাকিস্তানের ক্রিকেট পাড়ায়। ইংল্যান্ডের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান’র সূত্রানুসারে, চলতি বছরের সেপ্টেম্বরে নিজেদের দল বিশ্ব একাদশকে পাকিস্তান সফরে পাঠানোর পরিকল্পনা করছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মূলত লাহোরে পাকিস্তান সুপার লীগ- পিএসএলের সফল আয়োজনের পরই এ ব্যাপারে টনক নড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের।
পরিকল্পনা অনুসারে আগামী ২২, ২৩, ২৮ এবং ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে বিশ্ব একাদশের পাকিস্তান সফরের ম্যাচগুলো। যদিও সূচি পরিবর্তিত হতে পারে বলে জানিয়েছে আইসিসি। এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি নাজাম শেঠি বলেন, ‘গার্ডিয়ানের প্রতিবেদনেই বোঝা যায়, পাকিস্তানের দিকে আইসিসির নজর আছে। পিসিবি অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডগুলোর সাথে যোগাযোগ রাখছে। আইসিসি আমাদের ম্যাচ খেলার সুযোগ দিচ্ছে।’ তিনি আরো বলেন, ‘বিশ্ব একাদশ নিয়ে হওয়া টুর্নামেন্টটির পরিকল্পনা সম্পূর্ণ পিএসএল ফাইনালের ওপর নির্ভর করছিল। যা আমরা সফলভাবে করতে পেরেছি। জনগনকেও পাশে পেয়েছি। তাই টুর্নামেন্টের কথা এখন তাদের জানানো হলো।’



 

Show all comments
  • Mahbobur Rahman ৯ মার্চ, ২০১৭, ৮:১৫ এএম says : 0
    Why do you reveal obscene picture?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ