Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে জঙ্গি আস্তানায় পুলিশি অভিযান

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


বিপুল পরিমাণ গ্রেনেড বোমা উদ্ধার
মীরসরাই উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের মীরসরাই পৌরসভা সদরে (মীরসরাই কলেজ রোডে) বিএনপি নেতা রিদোয়ানের মালিকানাধীন রিদোয়ান মঞ্জিলের দু’তলা ভবনে জঙ্গি আস্তানার সন্ধান পায় মীরসরাই থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত ১২টায় কুমিল্লা থেকে পুলিশের একটি দল আটককৃত জঙ্গিদের নিয়ে মীরসরাইয়ের এই আস্তানায় বুধবার দুপুর ১টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন। এই অভিযানে মীরসরাই থানা পুলিশ, কাউন্টার টেরোরিজম ইউনিট, একটি স্পেশালটিম এবং র‌্যাব ৭-এর সদস্যরা অংশ নেন। অভিযান শেষে চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম এক সংবাদ ব্রিফিং করেন। এসময় তিনি বলেন, মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার কটুম্বপুর এলাকায় হাইওয়ে পুলিশের একটি তল্লাশী চৌকিতে হামলার সময় আটক করা ২ জঙ্গিকে আটক করার পর তাদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তারা মীরসরাইয়ের এই আস্তানাটির কথা জানান।
পরে রাতে পুলিশ পাহারায় বাসাটিতে অভিযান চলে। অভিযানে এই বাসা থেকে অজ্ঞাত এক মহিলাকে আটক করা হয়। এছাড়াও ওই বাসা থেকে ২৯টি উচ্চ ক্ষমতা সম্পন্ন গ্রেনেড, ৯টি চাপাতি, ৪০টি পাওয়ার জেল, ২৮০ প্যাকেট কার্বন স্টিল বল, ১১ কেজি বোমা তৈরীর সরঞ্জাম, আইএস-এর পোশাক, একটি ব্যানার। তবে আটককৃত মহিলার বিষয়ে পুলিশ যাচাই-বাছাই করছে বলে জানান। এসময় মিনা আরো জানান, মীরসরাইয়ের এই বাসাটি আটককৃত জঙ্গি মাহমুদ হাসান চলতি বছর ফেব্রæয়ারীর ১ তারিখে তার বোন এবং বোন জামাসইসহ থাকবে বলে ভাড়া নেন। কিন্তু তারা এখানে মার্চ মাসের ১ তারিখ থেকে উঠেন। মিনা আরো জানান, আটককৃত জঙ্গি ও উদ্ধারকৃত বোমাগুলোর মধ্যে বহনকৃত বোমা ও অন্যান্য সরঞ্জামাদি কুমিল্লা থেকে আসা পুলিশ এবং মামলার তদন্ত কর্মকর্তা নিয়ে যায়। তবে শক্তিশালী বোমাগুলো এখানে রয়েছে। এগুলো চট্টগ্রাম থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা এলে তা ধ্বংস করা হবে। এক প্রশ্নের জবাবে মিনা বলেন, আটককৃত জঙ্গিরা কোন দলের তা তদন্তের পরে জানা যাবে। এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মশিউদৌলা রেজা, র‌্যাব-৭ ফেনী’র স্কয়ার্ড ডন সাফায়েত জামিল, মীরসরাই এসএসপি সার্কেল মাহবুবুর রহমান, মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, মীরসরাই থানার ওসি সাইরুল ইসলাম।
এ বিষয়ে মীরসরাই এএসপি সার্কেল মাহবুবুর রহমান বলেন, আটককৃত জঙ্গিরা ভুয়া পরিচয় পত্র দিয়ে এখানে বাসা ভাড়া নিয়েছিলো। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক রিদোয়ানকে আটক করা হয়েছে। এবিষয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ