Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবির সাবেক শিক্ষকের ১ লক্ষ ডলার দান

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর মুখতার মোহাম্মদ আলী বিশ্ববিদ্যালয়কে ১ লক্ষ ডলার সমপরিমাণ অর্থ দান করেছেন। প্রদত্ত অর্থ ব্যাংকে রেখে প্রাপ্ত লভ্যাংশের শতকরা ৯০ ভাগ দিয়ে বিভাগের অনার্স ও মাস্টার্স পরীক্ষার ফলের ভিত্তিতে মেধাবী শিক্ষার্থী এবং পিএইচডি গবেষক ও শিক্ষকদের গবেষণার জন্য বৃত্তি প্রদান করা হবে। লভ্যাংশের অবশিষ্ট ১০ ভাগ প্রতিবছর মূল তহবিলের সাথে যুক্ত করা হবে।
গতকাল দুপুরে প্রশাসন ভবন অফিসে এ বিষয়ে চুক্তিপত্রে ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন স্বাক্ষর করেন। এসময় অন্যান্যের মধ্যে পরিসংখ্যান বিভাগের সভাপতিসহ শিক্ষকবৃন্দ ও দাতা প্রফেসর মুখতার মোহাম্মদ আলীর প্রতিনিধি মেরিন প্রকৌশলী মো. শফিকুর রহমান উপস্থিত ছিলেন।
প্রফেসর মুখতার মোহাম্মদ আলী ১৯৬৪ সাল থেকে কয়েক বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। পরবর্তীতে মার্কিন যুক্তরাষ্ট্রে অধ্যাপনার পর বর্তমানে সেখানে অবসর জীবন-যাপন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ