Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরবন থেকে দেশীয় অস্ত্রসহ দস্যু মাহবুবকে পাকড়াও

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার কয়রা উপজেলা জোড়শিং লঞ্চঘাট সুন্দরবন থেকে একটি দেশীয় অস্ত্রসহ একজন ডাকাতকে আটক করে স্থানীয় জনতা। গতকাল (মঙ্গলবার) সকাল ৯টার দিকে ডাকাতকে লোকালয়ে এনে কোস্টগার্ড ও পুলিশের কাছে হস্তান্তর করে তারা। এ ঘটনায় কয়রা থানায় মামলা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল সকালে জোড়শিং গ্রামের কয়েকজন একসাথে মাছ ধরতে সুন্দরবনে যায়। তারা দেখতে পায় পাঁচজন ডাকাত অস্ত্র নিয়ে বসে গল্পগুজব করছে। এ সময় ওই জেলেরা তাদের হঠাৎ পাকড়াও করে বনদস্যু মাহবুব বাহিনীর প্রধান মাহবুবকে একটি সাটারগান ও ২৬ রাউন্ড গোলাসহ আটক করে। অন্যরা পালিয়ে যায়। আটককৃত ডাকাত মাহাবুব শেখ (২৫) কয়রার চরামুখা গ্রামের মৃত জাবেদ আলী শেখের ছেলে।
সে পুলিশকে জানিয়েছে, ডাকাত মাহবুব পূর্বে মিন্টু বাহিনীর সদস্য ছিল। মিন্টু বাহিনী আত্মসমর্পণ করায় সে নিজে আরও পাঁচজনকে নিয়ে বাহিনী গঠন করে। ডাকাত মাহবুবকে অস্ত্র ও গোলাসহ কয়রা থানায় হস্তান্তর করা হয়। এভাবে স্থানীয় এলাকাবাসী সহযোগিতা করলে খুব দ্রুতই সুন্দরবন থেকে নৌদস্যু/বনদস্যু নির্মূল করা সম্ভব বলে জানিয়েছে কোস্টগার্ড পশ্চিম জোন স্টাফ অফিসার (অপারেশা›স) লেঃ কমাঃ এম ফরিদুজ্জামান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ