Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শীতলক্ষ্যায় আরো একটি সেতু নির্মাণ করা হবে-ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ-বন্দরের প্রাণের দাবি ও এলাকা দু’টিকে একত্রিত করতে শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে আরো একটি সেতু নির্মাণের প্রতিশ্রæতি দিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে নির্মিত হতে যাওয়া সৈয়দপুর-মদনগঞ্জ সেতুসহ নারায়ণগঞ্জ থেকে বন্দরে যাতায়াতের সবগুলো খেয়াঘাট সরেজিমনের পরিদর্শন করবেন তিনি।
রোববার ৫ মার্চ সকালে যোগাযোগ মন্ত্রণালয়ের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সাথে নারায়ণগঞ্জ ও বন্দরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন নিয়ে দীর্ঘ সময় ধরে আলাপচারিতায় মন্ত্রী এ প্রতিশ্রæতি দিয়েছেন।
আলাপচারিতায় সংসদ সদস্য সেলিম ওসমান শীতলক্ষ্যা ৩য় সেতুর নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষরিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে ধন্যবাদ জানান। সেই সাথে তিনি শীতলক্ষ্যা নদী পারাপারে সাধারণ যাত্রীদের দুর্ভোগের কথা তুলে ধরে সাধারণ মানুষের দুর্দশা লাগবে এবং নারায়ণগঞ্জ-বন্দরকে একত্রিত করার লক্ষ্যে শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে আরো একটি সেতু নির্মাণের কথা তুলে ধরেন। বিগত দিনে বন্দর সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান এবং পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামালের সরেজমিনে পরিদর্শন এবং তাদের প্রতিশ্রæতির কথা তুলে ধরেন।
এ সময় সেলিম ওসমান নারায়ণগঞ্জ-বন্দরের সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে শীতলক্ষ্যা সেতুর উপর দিয়ে আরো একটি সেতু নির্মাণের জন্য সম্ভাব্য ৪টি স্থানের কথা উল্লেখ করেন। যার মধ্যে রয়েছে বন্দর সেন্ট্রাল খেয়াঘাট, ৫নং খেয়াঘাট, বরফকল খেয়াঘাট এবং নবীগঞ্জ খেয়াঘাট। তবে নবীগঞ্জ খেয়াঘাট দিয়ে সেতু নির্মাণের ব্যাপারে বেশি জোর দিয়েছেন তিনি।
এ ব্যাপারে সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে আরো একটি সেতু নির্মাণের ব্যাপারে পুরোপুরি আশ্বস্ত করেছেন। তিনি বলেছেন, যেভাবেই হোক শীতলক্ষ্যা নদীর দিয়ে আরো একটি সেতু নির্মাণ করে নারায়ণগঞ্জ-বন্দরবাসীর দীর্ঘ দিনের দুর্দশার সমাপ্তি ঘটানো হবে। পাশাপাশি সেতুটি নির্মাণের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ এবং বন্দরকে একত্রিত করে উন্নয়নকে তরান্বিত করা হবে। সেই লক্ষ্যে আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে মদনগঞ্জ- সৈয়দপুর দিয়ে নির্মাণ হতে যাওয়া সেতুর কাজের অগ্রগতি দেখতে তিনি সরেজমিনে সেখানে উপস্থিত হবেন। পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ইঞ্জিনিয়ারদের সাথে নারায়ণগঞ্জ-বন্দরে যাতায়াতের প্রতিটি খেয়াঘাট তিনি সরেজমিনে পরিদর্শন শেষে সেতু নির্মাণের ব্যাপারে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। তবে তিনি সেলিম ওসমানসহ নারায়ণগঞ্জবাসীর কাছে প্রতিশ্রæতি দিয়েছেন যে করেই হোক নারায়ণগঞ্জ এবং বন্দরের মানুষের যাতায়াতের দুর্ভোগ লাগবে তিনি আরো একটি সেতু নির্মাণ করে দিবেন।
পুলিশের সোর্স এখন মাদকের গুরু অত্যাচারে অতিষ্ঠ সিদ্ধিরগঞ্জবাসী
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : পুলিশের সোর্স মাদক সম্রাট আল আমিন এখন সিদ্ধিরগঞ্জে মাদকের গুরু হিসাবে পরিচিত হয়েছে। থানা এলাকার প্রতিটা ওয়ার্ডে তার নিজস্ববাহিনী দিয়ে মাদক ও দেহ ব্যবসা করাচ্ছে বলে অভিযোগ করেছে সিদ্ধিরগঞ্জবাসী।
সোর্স আল আমিন এলাকার বিভিন্ন ব্যবসায়ী ও নিরীহ লোককে গ্রেফতার করানোর ভয় দেখিয়ে চাঁদা আদায় করছে। তার চাহিদা মতে চাঁদা না দিলে পুলিশকে মিথ্যা তথ্যদিয়ে গ্রেফতার করিয়ে রিমান্ডে আনার হুমকি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। পুলিশের কতিপয় অর্থ লোভী কর্মকর্তারা বাণিজ্য করার জন্য সোর্স আল আমিনের কথা মতে যাকে তাকেই গ্রেফতার করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।
এ অবস্থায় সোর্স আল আমিনের  অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে সিদ্ধিরগঞ্জবাসী। সোর্স আল আমিনের হাত থেকে রক্ষার জন্য জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছে সিদ্ধিরগঞ্জবাসি।
জানাগেছে, থানার মিজমিজি, মৌচাক, সানাড়পাড়, মুক্তিনগর, বাগানবাড়ি, সাইলোগেইট ও কদমতলী এলাকাবাসী সোর্স আল আমিনের হয়রানীর শিকার হচ্ছে সবচেয়ে বেশী। মিথ্যাতথ্য দিয়ে নিরীহ মানুষকে গ্রেফতার করে টাকা হাতিয়ে নিয়ে পুরো অর্থ পুলিশের দারোগাদের না দেয়ায় কয়েক দারোগা তাকে থানা এলাকা ছাড়ার নির্দেশ দেয়। পরে সে এ ধরনের অপকর্ম আর করবেনা বলে প্রতিশ্রæতি দিয়ে জসিম ও ফয়সাল দারোগার সাথে পুনরায় কাজ শুরু করলেও একের পর এক বিভিন্ন লোকজনকে চাঁদার দাবিতে হুমকি ধমকি প্রদান করছে বলে বহু অভিযোগ পাওয়া গেছে। গত কয়েকদিন আগে নিমাইকাশারী এলাকার এক নিরপরাধ লোককে পুলিশ দিয়ে গ্রেফতার করিয়ে ৪০ হাজার টাকা আদায় করার পর এলাকার লোকজন তার বিরুদ্ধে ফুঁসে উঠে। আল আমিন সিদ্ধিরগঞ্জ কবরস্থান এলাকায় ভাড়া থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ