Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিশোধের ম্যাচে বিবর্ণ আর্সেনাল

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম লেগে আর্সেনালের মাঠ থেকে ৪-৩ গোলের জয় নিয়ে ফিরেছিল লিভারপুল। আনফিল্ডে তাই প্রতিশোধের একটা উত্তাপ ছিলই। কিন্তু লিগের সর্বোচ্চ গোলদাতা অ্যালিক্সেস সানচেসকে বেঞ্চে রেখে একাদশ সাজানো আর্সেনাল সেই চ্যালেঞ্জ জানাতে পারল কই। উল্টো আধিপত্য রেখেই ৩-১ গোলে জিতেছে লিভারপুল।
পয়েন্ট তালিকার শীর্ষ দলগুলোকে পেলেই যেন বদলে যায় ইয়ুর্গুন ক্লপের দল। অথচ ধুঁকতে থাকা লেস্টার সিটির কাছে আগের ম্যাচেও হেরেছিল লিভারপুল। শেষ আট ম্যাচে জয় দুইটিতে। অথচ গানারদের পেয়ে আবারো তাই জ্বলে ওঠে দলটি। প্রথমার্ধে ব্রাজিলিয়ান মিডফিল্ডার রবার্তো ফিরমিনো ও সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে সানচেসকে নামিয়ে কিছুটা গতি পায় আর্সেনাল। ওয়ালব্যাকের গোলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিতও দিয়েছিল তারা। কিন্তু সাফল্য তো আর মেলেইনি উল্টো যোগ করা সময়ে ড্যানি উইজনালডামের গোল জয় নিশ্চিত হয় লিভারপুলের। এ নিয়ে শেষ চার ম্যাচের তিনটিতেই হারল গানাররা।
দিনের অন্য ম্যাচে ঘরের মাঠে আবারো হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগে হোসে মরিনহোর দল টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকলেও ড্র’ই আট ম্যাচে। শেষ ৬ ম্যাচে জয় মাত্র ২টি। ৪৫ মিনিট ১০ জনের বোর্নমাউথকে পেয়েও এদিনও জয়ের মুখ দেখতে পারিনি তারা। প্রথমার্ধে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহোর গোলে এগিয়ে যাওয়ার পর পেনাল্টি গোলে সমতায় ফেরে বোর্নমাউথ। এমন ব্যর্থতার দরুণ সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে মেজাজ হারিয়ে বসেন মরিনহো। সংবাদমাধ্যমকে এক হাত নিয়ে সাবেক রিয়াল মাদ্রিদের পর্তুগিজ কোচ বলেন, ‘কি করলে ম্যাচের ফল নির্ধারিত হয় সেটা আমাদের কাছে বড় বিষয় নয়।’
পয়েন্ট হারালেও ২৬ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই আছে ম্যান উই। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চেলসি শীর্ষে। ১০ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই টটেনহাম। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে চারে থাকা ম্যানচেস্টার  সিটি অবশ্য তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলেছে।
ক্রেইগ শেক্সপিয়রের অধীনে টানা দ্বিতীয় জয় পেয়েছে লেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নরা এদিন হাল সিটিকে হারায় ৩-১ গোলে।
এক নজরে ফল : ম্যান ইউ ১-১ বোর্নমাউথ, লেস্টার ৩-১ হাল সিটি, স্টোক ২-০ মিডিলসব্রো, সোয়ানসি ৩-২ বার্নলি, ওয়াটফোর্ড ৩-৪ সাউদাম্পটন, ওয়েস্ট ব্রুম ০-২ ক্রিস্টাল প্যালেস, লিভারপুল ৩-১ আর্সেনাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ