Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্কলেতে ট্রাম্প সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ, আহত ২

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও ট্রাম্পবিরোধী মিছিলকারীদের সঙ্গে শনিবার বার্কলেতে সংঘর্ষ হয়েছে। মিছিলকারীরা ছিল সানগøাস, মোটরসাইকেলের হেলমেট ও গ্যাস মাক্স পরা ছিল। তাদের মুখমন্ডল ছিল অর্ধেক ঢাকা। যুক্তরাষ্ট্রের পতাকাও ছিল তাদের সাথে। এ অবস্থায় তারা একে অন্যের ওপর চড়াও হয়।
সংঘর্ষের ভিডিওচিত্রে দেখা যায়, মিছিলে ধোঁয়া উদ্রেককারী বোমা নিক্ষেপ করা হচ্ছে। একজন আবার মরিচের গুঁড়া স্প্রে করছে। স্বাস্থ্যকর্মীরা ঘটনাস্থল থেকে অন্তত দু’জনকে উদ্ধার করেছে। এদের একজনের মাথা থেকে রক্ত ঝরছিল, আরেকজনের মুখমন্ডল কেটে গেছে। বার্কলে’র দাঙ্গা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল ক্যালিফোর্নিয়া বিশ^বিদ্যালয়ের বার্কলে ক্যাম্পাস থেকে এক মাইলেরও কম দূরে একটি পার্ক থেকে একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মিছিলকারী ট্রাম্পের সমর্থক। গত মাসেও এই বিশ^বিদ্যলয়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ হয়েছিল। তখন বিক্ষোভকারীরা অগ্নিসংযোগ ও দোকানপাটের দরজা-জানালা ভাংচুর করে। ট্রাম্প সমর্থক মিছিলকারী ডেভিড টমস্্ বলেন, যা ঘটেছে, তা একদমই নির্বোধের মতো কর্মকান্ড। এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ