Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে কারেন্ট জাল ও গরান কাঠ জব্দ

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে কোস্ট গার্ড সদস্যরা অভিযান চালিয়ে তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছেন। এছাড়া বনের কলাগাছিয়া এলাকা থেকে কর্তন নিষিদ্ধ গরানকাঠ বোঝাই একটি নৌকা জব্দ করেছেন বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশনের সদস্যরা। গতকাল শুক্রবার সকালে সুন্দরবনের কালিঞ্চি নদী থেকে কারেন্ট জাল জব্দ করা হয় ।
কোস্টগার্ডের কৈখালী ক্যাম্পের পেটি অফিসার শাফিকুর রহমান জানান, সুন্দরবনে নিরাপত্তা টহল দেওয়ার সময় কালিঞ্চি নদী থেকে তিন হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে বলে জানান তিনি।
বুড়িগোয়ালীনি স্টেশন কর্মকর্তা বেলাল হোসেন জানান, শুক্রবার ভোরে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া এলাকা থেকে কর্তন নিষিদ্ধ গরানকাঠ বোঝাই একটি নৌকা জব্দ করেছে বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশনের সদস্যরা। কাঠ পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। গরানকাঠ ভর্তি নৌকা জব্দের ঘটনায় বন আইনে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ