Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বামনডাঙ্গা পুলিশ ট্র্যাজেডির চার বছর : স্বজনরা কাঁদলেন, কাঁদালেন

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের চার পুলিশ হত্যার চতুর্থ বর্ষ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিহত পুলিশের স্বজনরা উপস্থিত হয়ে নিজেরা কাঁদলেন ও সবাইকে কাঁদালেন।
গতকাল মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারি শেষ বিকেলে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত স্বজনদের চোখে-মুখে ছিল বেদনার ছাপ। তারা যেন আপনজনদের হারানোর বেদনা এখনও ভুলতে পারেননি। সন্তানহারা মা-বাবা, স্বামীহারা স্ত্রী, পিতা হারা সন্তানদের সবার জীবন খুব কষ্টে কাটছে জানালেন তারা। কথায় কথায় তারা হু-হু করে কাঁদলেন আর জানালেন দুঃখের কথা। অনুষ্ঠান শুরুর আগে স্বজনদের সাথে আলাপ করে জানা যায়, তাদের সংসার জীবনের দুঃখের কথা। নিহত পুলিশ কনস্টেবল তোফাজ্জল হোসেনের স্ত্রী আফরোজা বেগম জানালেন এক ছেলে দুই মেয়ের লেখাপড়া খুব কষ্টে চালিয়ে যাচ্ছি। কর্তৃপক্ষ আমাদের সন্তানদের চাকরি দেয়ার আশা দিলেও আমার বড় ছেলের চাকরি হচ্ছে না। সবার চেয়ে কষ্টে আছেন নিহত কনস্টেবল হযরত আলীর স্ত্রী লায়লা বেগম। এক পুত্র সন্তানের জননী লায়লা বেগম। সন্তান ইফতেখারুল ইসলামের বয়স যখন তিন বছর তখনই নিহত হন হযরত আলী। স্বামী নিহতের পর তার শ^শুরবাড়িতে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার কিশামত গোবড়া গ্রামে থাকতেও দেয়া হয়নি তাকে। একমাত্র সন্তানকে নিয়ে বাবার বাড়ি লালমনিরহাট জেলা সদরের খ্যাতাবাগ গ্রামে থাকেন। অন্যরা পেনশন পেলেও স্বামীর চাকরির বয়স আট বছর নয় মাস হওয়ার কারণে পেনশনও পাননি লায়লা বেগম। তার একটা চাকরির খুবই প্রয়োজন। এমনই দুঃখের কথা জানালেন নিহত পুলিশ কনস্টেবল বাবুলের স্ত্রী মোছাঃ জোৎচ্ছনা বেগম ও খাজা নাজিম উদ্দিনের স্ত্রী ফিরোজা বেগমও। নিহত চার পুলিশ কনস্টেবল স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে নিহত চার পুলিশ সদস্যের পরিবার ও স্বজনদের সান্ত¦না দিলেন নবাগত জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ্-আল ফারুক, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া, থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, সাংবাদিক রাশিদুল আলম চাঁদ, বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান নজমুল হুদা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ