Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উস্কানী ও প্রতিহিংসামূলক কর্মে লিপ্ত হবেন না -মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

ছাতকে নিহত আব্দুল বাছিত বাবুলের জানাযা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ছাতক উপজেলা সংবাদদাতা : ছাতকে দুষ্কৃতিকারীদের হামলায় নিহত আব্দুল বাছিত বাবুলের জানাযা গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় ছাতক হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে মানুষ হতাহতের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক ও অনভিপ্রেত। প্রিয়নবী (সা.) এর সুমহান আদর্শ বাস্তবায়নের নিমিত্তে আমরা শানে রিসালত মহাসম্মেলনের আয়োজন করেছি। বিশাল আয়োজনের প্রস্তুতি চলছে সারা বিভাগব্যাপী। এর মধ্যে একটি এলাকায় সংগঠিত অনাকাক্সিক্ষত ঘটনাকে নিয়ে শানে রিসালতের বিরুদ্ধে অবস্থান নেয়া কোনো বিবেকবান মুসলমানের কাজ হতে পারে না। আমরা তো মনে করি দলমত নির্বিশেষে আল্লাহর রাসূলের শান ও মানের আলোচনার মাহফিলে সকল মুসলমানের শরীক হওয়া উচিত। তিনি সিলেটের সকল ধারার আলিম-উলামা ও সাধারণ জনতাকে উদ্দেশ্য করে বলেন, বিচ্ছিন্ন একটি ঘটনাকে কেন্দ্র করে কোনো উস্কানী ও প্রতিহিংসামূলক কর্মে লিপ্ত হবেন না। পাশাপাশি নেতা-কর্মীদের শান্তিপূর্ণভাবে আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলনের প্রস্তুতি নেয়ার আহবান জানান।
জানাযায় অন্যান্যের মধ্যে অংশ নেন ছাতক দোয়ারার সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ.ন.ম শফিকুল হক, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী, ছাতক উপজেলা চেয়ারম্যান ওলীউর রহমান চৌধুরী বকুল, প্রমুখ। এ ছাড়া উপজেলা আনজুমানে আল ইসলাহ, তালামীযে ইসলামিয়া,লতিফিয়া কারী সোসাইটি, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ছাতক উপজেলা এবং পার্শ্ববর্তী উপজেলার হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ জানাযায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ