Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাদের প্রকল্পে অনিয়ম বরদাস্ত করা হবে না

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিয়ানীবাজার (সিলেট) উপজেলা সংবাদদাতা : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান আধুনিক স্থাপত্য শৈলীর আদলে নির্মিত দেশের প্রথম শহীদ মিনারটি পরিদর্শন করতে গতকাল বিয়ানীবাজার আসেন। শুক্রবার সকালে বিয়ানীবাজারে পৌঁছালে তাকে স্বাগত জানান বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান ও মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ কাদির। সচিব শহীদ মিনার স্থলে পৌঁছেই মহান স্বাধীনতাযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি শহীদ মিনারটি ঘুরে ঘুরে দেখেন। সেখান থেকে তিনি সোজা চলে যান বিয়ানীবাজারে নির্মানাধিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পরিদর্শনে। সেখানে গিয়েই কমপ্লেক্স নির্মাণে নানা অনিয়ম দুর্নীতি দেখেই সচিব ক্ষেপে যান। ক্ষিপ্ত সচিব প্রকাশ্যে এলজিইডির কর্মকর্তাদের প্রতি ক্ষোভ ঝাড়তে থাকেন। পরিদর্শনকালে সচিব ভবনের প্রতিটি তলায়ই অনিয়ম খুঁজে পান। স্থানীয় উপজেলা প্রকৌশলীর কাছে জানতে চান কেন এসব অনিয়ম হচ্ছে। তবে এ ব্যাপারে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। এ সময় সচিব বলেন, অনিয়ম দুর্নীতি হলে প্রকল্প বন্ধ করে দেয়া হবে। অভিযোগ রয়েছে, প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩তলা বিশিষ্ট ভবনটি নির্মাণ কাজের প্রথম দিক থেকেই কর্মকর্তাদের যোগসাজশেই নানা অনিয়ম-দুর্নীতি চলে আসছে।
পরিদর্শন শেষে মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি প্রকাশ্যেই অনিয়মের চিত্র দেখে কর্মকর্তাদের কাছে জানতে চেয়েছি। মুক্তিযোদ্ধাদের প্রকল্পে অনিয়ম বরদাস্ত করা হবে না। তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। তাই মুক্তিযোদ্ধাদের সম্পদ নিয়ে কেউ অনিয়ম দুর্নীতি করলে তাকে ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধাদের প্রকল্পে অনিয়ম বরদাস্ত করা হবে না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ