Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আত্মবিশ্বাসী আবাহনীর সামনে নির্ভার সিটিজেন

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার পচেয়ন সিটিজেন ক্লাবের আজকের সেমিফাইনাল ম্যাচটি কঠিন হবে বলেই মনে করছে উভয় পক্ষ। চট্টগ্রাম আবাহনীর কোচ সাইফুল বারী টিটু দক্ষিণ কোরিয়ার দলের খেলোয়াড়দের গতি ও দ্রুত স্থান বদল করে খেলার কৌশল আটকানোর ব্যাপারে বলেন, ‘নিজেদের গোলমুখ আগলে রাখার কাজটা ঠিকঠাক করতে পারলে ফাইনালে যাওয়ার একটি সুযোগ আছে। এই ম্যাচটি জিতে ফাইনালে যেতে চাই আমরা। ওরা যখন আক্রমণে উঠে তখন এদের দুই উইংয়ের খেলোয়াড় একই লাইনে থাকে। ওরা মাঠজুড়ে খেলে। হঠাৎ অবস্থান বদলায়। মাঝমাঠেও অনবরত রুটেশন করে।’ এইসব কৌশলগুলো পরিস্থিতি অনুযায়ী প্রতিপক্ষকে আটকানোর পরিকল্পনা করেছেন কোচ টিটু। আজ সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে দু’দলের এই সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।
আজকের ম্যাচে গ্যালারিতে উপস্থিত হয়ে দেশের প্রতিনিধিত্ব করা চট্টগ্রাম আবাহনীকে সমর্থন দেয়ার জন্য আহবান জানিয়েছেন কোচ টিটু ও অধিনায়ক মামুনুল। চট্টগ্রামের দর্শকদের উদ্দেশে আবাহনীর অধিনায়ক মামুনুল বলেন, ‘দর্শকদের সমর্থন থাকায় নেপালের মানাং মার্সায়েন্দি ক্লাবের বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকেও আমরা কামব্যাক করতে পেরেছিলাম। ওই ম্যাচের ফলাফল আমাদেরকে আরো আত্মবিশ্বাসী করে তুলেছে। আশা করছি সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার পচেয়ন ক্লাবের বিপক্ষেও গ্যালারীতে উপস্থিত হয়ে দর্শকরা আমাদেরকে অকুণ্ঠ সমর্থন দেবেন।’ সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার এই দলটি বেশ কঠিন প্রতিপক্ষ উল্লেখ করে অধিনায়ক মামুনুল বলেন, ‘দক্ষিণ কোরিয়ার এই দলটি বেশ শক্তিশালী। তাই এই ম্যাচে জেতাটা এত সহজ হবে না। কঠিন লড়াই হবে। তবে আমরা আমাদের সেরাটা দিতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারবো। তাছাড়া দক্ষিণ কোরিয়ার মতো দলকে আমরা হারাতে পারলে সেটি দেশের ফুটবল ইতিহাসে মাইলফলক হিসেবেই বিবেচিত হবে। আমরা আমাদের সেরা খেলাটাই খেলার অপেক্ষায় রয়েছি। আগের তিন ম্যাচের ভুলগুলো শুধরে এই ম্যাচে সেরা খেলা উপহার দিতে চাই।’
স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘হোম গ্রাউন্ডে কন্ডিশন আমাদের অনুকূলে। ম্যাচ চলাকালীন এখানে তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। আশা করছি, দক্ষিণ কোরিয়ার দলটির সঙ্গে আমাদের ভালো একটি ফুটবল ম্যাচ হবে। প্রতিপক্ষ হিসেবে পচেয়ন ক্লাব বেশ ভালো দল। লং পাসে ভালো খেলে তারা। এই ধরনের টিমকে হারাতে আমাদের সেরা খেলাটা খেলতে হবে। আমরা আমাদের সেরা খেলাটা খেলতে প্রস্তুত আছি।’ চাপে আছেন কিনা জানতে চাইলে বলেন, ‘কেউ চাপ নিতে চায় না। ওরা ওদের দেশে থার্ড ডিভিশন লীগে খেললেও এই উপ-মহাদেশের বিবেচনায় ওরা অনেক ভালো দল। এখানেও ওরা বেশ ভালো খেলছে। ওদের প্রতিটি খেলোয়াড়ই টেকনিকের দিক দিয়ে আমাদের চেয়ে বেটার। তারপরও আমরা আমাদের সেরা খেলা খেলতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারবো।’ তবে নিজেদের শক্তিমত্তাই শেষ কথা নয়. জয়ের জন্য ভাগ্যেরও সহায়তা দরকার বলে জানালেন স্বাগতিক দলের কোচ। এই টুর্নামেন্টে শিরোপা অক্ষুণœ রাখতে সকলের দোয়াও চেয়েছেন তিনি।
এদিকে, দক্ষিণ কোরিয়ার পচেয়ন ক্লাবের টিম ম্যানেজার লি প্রতিপক্ষ হিসেবে চট্টগ্রাম আবাহনীকে বেশ সমীহ করছেন। ‘এই টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম আবাহনী। তাছাড়াও ওরা স্বাগতিক দল। দর্শকরা ওদেরকে সমর্থন করবে। সবমিলিয়ে সেমিফাইনাল ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচই হবে। তবে মাঠেই ফয়সালা হবে দু’দলের মধ্যে কে সেরা।’ টিম ম্যানেজারের মতো পচেয়ন ক্লাবের অধিনায়ক হ্যান ইয়ং সো বলেন, ‘হোম টিম হিসেবে চট্টগ্রাম আবাহনী এগিয়ে থাকবে। তারা এই ম্যাচটি জিততেও চাইবে। এটাই ওদের জন্য বাড়তি চাপ। তবে এই ম্যাচটি জিততে হলে মাঠে ভালো ফুটবল খেলতে হবে। যারা মাঠে ভালো খেলবে জয় হবে তাদেরই। আমরা আমাদের সেরা খেলা খেলে সেরা ফলাফল বের করে আনতে চাই। আমরা এই ট্রফি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ