Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২২৯ কোটি টাকার প্রকল্প শেষ করতে হবে জুনের মধ্যে

চট্টগ্রাম-হাটহাজারী ১২ কি.মি. সড়ক প্রকল্পের কাজ শেষ পর্যায়ে

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আসলাম পারভেজ, হাটহাজারী : চট্টগ্রাম হাটহাজারী সড়কের সাড়ে ১২ কিলোমিটার দীর্ঘ প্রকল্পের কাজ চলতি বছরের জুনের মধ্যে শেষ করা না হলে সময় আর বাড়ানো যাবে না বলে জানান পরিকল্পনা কমিশন। ফলে ২২৯ কোটি টাকার প্রকল্প চলতি বছরের জুনের মধ্যে শেষ করতে হবে। ইতোমধ্যে প্রকল্পের ৮০ ভাগ কাজ সমাপ্ত হয়েছে বলে জানা গেছে। ভ‚মি অধিগ্রহণ ধীর গতির কারণে প্রকল্পের কাজ চলছে ধীর গতিতে। আগামী জুনের মধ্যে যে কোনোভাবে সড়কের কাজ শেষ করতে হবে বলে জানিয়েছের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সড়ক ও সেতু বিভাগ জানায়, ইতোমধ্যে নন্দিরহাট, চৌধুরীহাট, নতুনপাড়া, বটতলী এলাকা ভ‚মি অধিগ্রহণের টাকা ইতোমধ্যে চট্টগ্রামের ডিসি অফিসে জমা দেয়া হয়েছে। এই অফিস হতে যত দ্রুেত ক্ষতিগ্রস্তদের টাকা দিয়ে ভূমি অধিগ্রহনে ভ‚মি সড়ক ও সেতু বিভাগকে বুঝিয়ে দিলে দ্রুত সড়কের কাজ শেষ হবে।
সরেজমিন গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে কথা বলে জানা যায়, ২০১৪ সালের নভেম্বর থেকে দুইটি প্রজেক্টে ভাগ করে সড়ক কালভার্টের কাজ শুরু করে। প্রথম প্রজেক্টে চট্টগ্রামের অক্সিজেন থেকে বালুছড়া পর্যন্ত চৌধুরীহাটের দক্ষিণে মাছের ঢেভা থেকে ফতেয়াবাদ পর্যন্ত সড়ক ও সড়কের বিভাজনের কাজ ইতোমধ্যে শেষ পর্যায়ে বলে জানিয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রধান মনজুর আলম মনজু। প্রথম প্রজেক্টের সড়ক এবং সড়কের বিভাজকের কাজের পাশাপাশি ছোট বড় ১৮টি কালভার্টের কাজও রয়েছে। ওই সড়কের ছোট-বড় ব্রিজ ও কালভার্ট তৈরি করতে ২১ কোটি টাকা বরাদ্ধ হয়েছিল। এর দ্বিতীয় প্রজেক্ট ২০১৬ সালের ফেব্রæয়ারি মাসে শুরু হয়। ইতোমধ্যে হাটহাজারী বাসস্টেশনস্থ কলাবাগান পর্যন্ত কাজ চলছে।
যার জন্য বরাদ্ধ দেয়া হয়েছে ৩৭ কোটি টাকা। তবে সড়কের কাজ প্রায় শেষ পর্যায়ে হলেও দুই-একটি সেতু নির্মাণ কাজ চলছে। নির্মাণাধীন সেতুগুলোর কারণে ও ডিভাইডার নির্মাণের কাজ চলায় যাত্রী সাধারণের চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি ধুলাবালির কারণে পথচারী ও যাত্রী সাধারণের ব্যপক কষ্ট হচ্ছে। সাথে সাথে রোগী বহনকারী গাড়ি ও ফায়ার সার্ভিসের গাড়ি তাদের গন্তব্যস্থলে পৌঁছতে বিলম্ব ঘটছে এবং এই কাজের কারণে যানজটের কবলে পড়ে দুর্ভোগসহ যাত্রীদের মূল্যবান সময় নষ্ট হচ্ছে।
ছাগলনাইয়ায় যুবদলের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দিল পুলিশ
ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : ছাগলনাইয়া উপজেলা যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। ফেনী জেলা যুবদলের সভাপতি গাজী হাবিব উল্যাহ মানিকের মুক্তির দাবিতে ও দলের নেতা কর্র্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল (বৃহস্পতিবার) সকাল ১১টায় স্থানীয় পুরাতন আদালত ভবন চত্বর থেকে উপজেলা ও পৌর যুবদল বিক্ষোভ মিছিলের আয়োজন করে। মিছিলটি ছাগলনাইয়া বাজারের দিকে আসতে চাইলে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। পরে বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতা কর্মীরা মৌলভী সামছুল করিম সড়কে একত্রিত হয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।
পৌর যুবদলের সভাপতি কাজী জসিম উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা যুবদল নেতা জাহাঙ্গীর আলম ভঁইয়ার পরিচালনায় এ সময় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সভাপিত নূর আহাম্মদ মজুমদার, সাধারণ সম্পাদক মোণ আলমগীর বিএ, সাংগঠনিক সম্পাদক কপিল উদ্দিন সরকার, পৌর বিএনপির সভাপতি ইউছুফ মজুমদার, সাধারন সম্পাদক কাজী আব্দুল লতিফ, সংগঠনিক সম্পাদক মনির আহাম্মদ খোকন, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক ভিপি হানিফ খাঁন,উপজেলা বিএনপি নেতা আবুল খায়ের মজুমদার বাবুল, রবিউল হক চৌধুরী মাহবুব, উপজেলা শ্রমিক দলের সভাপতি মুন্সি সহিদ উল্লাহ, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক শাহজাহান মজুমদার আজাদ, জেলা সাইবার ইউজার দলের আহবায়ক শরিফুল ইসলাম রাসেল, পৌর যুবদলের সাধারন সম্পাদক আবুল কাশেম সোহাগ, পৌর ছাত্রদলের সভাপতি খন্দকার মোশারফ হোসেন, ছাগলনাইয়া সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি মোদাচ্ছের হোসেন আরিফ, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা দেলোয়ার হোসেন রাজিব প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ