Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বস্ত্র ও পোশাকশিল্পের যন্ত্র প্রদর্শনী শুরু

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আন্তর্জাতিক বস্ত্র ও পোশাক কারখানার যন্ত্র প্রদর্শনী (ডিটিজি) শুরু হয়েছে। গতকাল বস্ত্রকল মালিকদের সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), হংকংয়ের প্রতিষ্ঠান ইয়র্কারস ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস এবং তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কোম্পানি যৌথভাবে চার দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করে।
ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আজম। এতে আরও উপস্থিত ছিলেন বিটিএমএ-এর সভাপতি ও সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা তপন চৌধুরী, সহসভাপতি হোসেন মাহমুদ, পরিচালক খোরশেদ আলম, মোশারফ হোসেন, ডিসিসি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এইচ এন আশিকুর রহমান প্রমুখ।
প্রদর্শনীতে বিশ্বের ৩৩টি দেশের এক হাজার মেশিনারি প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো ওয়ানস্টপ ডিজিটাল সল্যুশন, সাবলিমেশন এবং স্ক্রিন প্রিন্টের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ডিসিসি এই প্রদর্শনীতে অংশ নিয়েছে। সম্প্রতি, ডিসিসি প্রিন্ট ভিশন এলএলপি টেক্সটাইল, প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ক্যাপাসিটি বিল্ডিং এবং এক্সপার্টাইজ তৈরির লক্ষ্য নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করে। প্রদর্শনীটি প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। ২০০৪ সাল থেকে শুরু হওয়া এবারের আয়োজনটি বিটিএমএর ১৪তম প্রয়াস। বস্ত্র খাতের নিত্যনতুন যন্ত্রপাতি ও প্রযুক্তির পরিবর্তনের সঙ্গে উদ্যোক্তাদের পরিচিত করাতে এ প্রদর্শনী আয়োজনের মূল উদ্দেশ্য। এ কারণে প্রতিবছর প্রদর্শনীতে তাৎক্ষণিক ক্রয় আদেশ বা স্পট অর্ডার পান প্রদর্শনীতে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো।
প্রদর্শনীতে অংশগ্রহণ সম্পর্কে ডিসিসি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এইচ এন আশিকুর রহমান বলেন, ডিসিসি সবসময় বাংলাদেশের বস্ত্র, পোশাক ও প্রিন্টিং খাতে উদ্ভাবনী এবং ওয়ান স্টপ সেবাসমূহ দিয়ে থাকে। বাংলাদেশের টেক্সটাইল ইন্ডাস্ট্রির গ্রাহকদের অনুরোধের ফলে ডিসিসি বিশ্বমানের টেক্সটাইল প্রিন্টিং স্টুডিও এবং ক্যাপাসিটি বিল্ডিং ও ইন্ডাস্ট্রিতে এক্সপার্টিজ তৈরি করতে বাংলাদেশে ডিসিসি কার্যক্রম শুরু করে। এ প্রদর্শনীতে অংশগ্রহণে মাধ্যমে সংশ্লিষ্টরা ডিসিসি-এর সেবাসমূহ সম্পর্কে জানতে পারবে এবং এর ফলে দেশের পোশাক খাতের লক্ষ্য অর্জনের পথ আরও সহজ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বস্ত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ