Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী নির্বাচনে বিএনপিই হবে আ’লীগের প্রধান প্রতিদ্ব›দ্বী-ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন নিজেরাই নিজেদের শক্র। তাদের নেতায় নেতায় মারামারি, হানাহানি, কোন্দলে লিপ্ত। তাই বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। বিএনপির আন্দোলন করার মতো কোনো ক্ষমতাও নেই।
বিএনপি এখন নালিশবাদী দল। প্রত্যেক দিন শুধু নালিশ আর নালিশ। অর্জন নেই, ইতিহাস নেই, আন্দোলন কিচ্ছু নেই। তবে ভোটের রাজনীতিতে বিএনপিকে ছোট করে দেখা যাবে না। কারণ আগামী সংসদ নির্বাচনে বিএনপিই হবে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্ব›িদ্ব। প্রতিপক্ষকে দূর্বল ভাবলে চলবে না। তা ভাবতে গেলে পরিস্থিতি ৯১-এর নির্বাচনের মতো হবে।
গতকাল (শনিবার) দুপুরে ঐতিহাসিক মাদরাসা ময়দানে আ’লীগের রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দলীয় নেতাদের উদ্দেশে ওয়াবদুল কাদের বলেন, ‘সরকারের উন্নয়নে ঘাটতি নেই, ঘাটতি আছে নেতাদের আচরণে। আচরণটা শুদ্ধ করতে হবে। নির্বাচনের দেরি নেই। মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝার চেষ্টা করেন। এখন ক্ষমতায় আছেন, কেউ কিছু বলছে না। আচরণ খারাপ হলে মানুষ ব্যালটে শাস্তি দেবে।’
তিনি বলেন, অনুপ্রবেশকারীদের নিয়ে দল ভারি করার দরকার নাই। বসন্তে কোকিল আসে, আবার বসন্ত গেলে চলে যায়। আওয়ামী লীগে পরগাছা অনুপ্রবেশকারীদের জায়গা হবে না। যে নেতারা এগুলো নিয়ে দল ভারি করেছেন তারা এগুলোকে সরান। কে কি করে আমরা জানি নেত্রীও জানেন। আওয়ামী লীগে গডফাদার দরকার নাই। জনপ্রিয় নেতার দরকার আছে।
মন্ত্রী বলেন, কর্মীবান্ধব নেতা হোন। কর্মীদের মূল্যায়ন করুন। অনুপ্রবেশকারী বসন্তের কোকিলদের দলে ঠাঁই দেবেন না। ত্যাগি কর্মীদের নিয়ে কমিটি করবেন। কর্মীদের ত্যাগই এই আওয়ামী লীগ।
তিনি বলেন, আপনারা কেউ পকেট কমিটি করবেন না। ত্যাগি নেতাদের দলে স্থান দেন। আমি রাজশাহীতে এসে দেখলাম অনেক কর্মীর চোখ, হাত, পা নেই। তারা দলের জন্য দিয়েছে। নেতারা কর্মীদের দিকে নজর দেবেন। তারা কি চায় সেই দিকে খেলায় রাখবেন। কর্মীদের চোখের ভাষা, মনের ভাষা আপনাদের বুঝতে হবে। যদি না বোঝেন তাহলে রাজনীতি করার দরকার নাই।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। সমাবেশে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য অধ্যাপক আবদুল খালেক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি আয়েন উদ্দীন, এমপি এনামুল হক, আবদুল ওয়াদুদ দারা এমপি।
বিএনপি নালিশ পার্টি
নাটোর জেলা সংবাদদাতা জানান, এদিকে নাটোরে অপর এক সমাবেশে ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি হলো মেরুদন্হীডন নালিশ পাটি, এদের বিষয়ে যত কম কথা বলা যায় ততই ভাল। ওদের একটা মিছিল করার ক্ষমতা নেই। ঘরে বসে বসে শুধু বিদেশীদের কাছে নালিশ করে। এদের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। শুধু আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু খুঁজে পাওয়া যায় না। গত আট বছরে একটাই আন্দোলন দেখা গেছে সেটা হলো বোমাবাজি। বিএনপি নির্বাচনে না এসে আবার বোমাবাজি করলে জনগণ তা প্রতিহত করবে। বেগম জিয়াকে আমরা জেলে নিতে চাই না। এটা আদালতের ব্যাপার। শনিবার বিকেলে নাটোর কানাইখালি পুরাতন বাস টার্মিনালে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্তী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে সদরের এমপি ও জেলা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের পরিচালনায় জনসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী অ্যাড. জাহাঙ্গীর কবির নানক এমপি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এ ছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, অ্যাড. আবুল কালাম আজাদ এমপি, সিরাজগঞ্জের মহিলা এমপি সেলিনা পারভীন ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।



 

Show all comments
  • ismail ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১:০৩ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • সেলিম ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:১৮ পিএম says : 1
    সুষ্ঠ নির্বাচন হলে বিএনপিই ক্ষমতায় আসবে।
    Total Reply(0) Reply
  • ফজলুল হক ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:১৯ পিএম says : 0
    বিএনপি নয় এখন আপনারা নিজেরাই নিজেদের শক্র। সারাদেশের চিত্র দেখলে সেটা বুঝতে পারবেন।
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:২০ পিএম says : 0
    বিষয়টি বুঝার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • ফাহাদ ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:২১ পিএম says : 0
    বিএনপি হলো মেরুদণ্ডহীন নয় বরং দেশের নির্বাচনী ব্যবস্থা এখন মেরুদণ্ডহীন হয়ে পরেছে
    Total Reply(0) Reply
  • মহিউদ্দিন ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:২৩ পিএম says : 0
    শুধু আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু খুঁজে পাওয়া যায় না। - ------------- এটা সত্য কথা
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ৭:১৫ পিএম says : 0
    মেরুদন্ডহীনকে অত বড় করে দেখার দরকার কি.???
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ৭:৫০ পিএম says : 0
    একটা সবল মেরুদন্ডী কেমন করে একটা মেরুদন্ডহীনকে তার প্রধান প্রতিদ্বন্দ্বী ভাবতে পারে, বুঝতে পারছি না। আসলে সবলের মেরুদন্ডটা ঠিক জায়গায় আছেতো.??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ