Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে মাজারে আত্মঘাতী হামলায় নিহত ৫০

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের সিন্ধু প্রদেশের একটি মাজারে আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন অন্তত ৫০ জন। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। গতকাল সন্ধ্যায় সিন্ধুর শেহওয়ান এলাকার ইন্দুস হাইওয়ে সংলগ্ন মাজারটিতে এ আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এ সময় সেখানে মাজারের বহু ভক্ত উপস্থিত ছিলেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।
হামলা ও হতাহতের সত্যতা নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ। স্থানীয় তালুকা হাসপাতালে অন্তত ৪০ জনের লাশ এসেছে বলে জানান সেখানকার তত্ত্বাবধায়ক চিকিৎসক মঈনুদ্দিন সিদ্দিকী। এছাড়া চিকিৎসার জন্য ১০০ জনকে আহত অবস্থায় সেখানে নিয়ে যাওয়া হয়। আহতদের উন্নত চিকিৎসার জন্য লিয়াকত মেডিকেল কমপ্লেক্স জামশরো ও সাব-ডিস্ট্রিক্ট হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ জানিয়েছে, আত্মঘাতী হামলাকারী মাজারের গোল্ডেন গেট দিয়ে প্রবেশ করে প্রথমে একটি গ্রেনেড নিক্ষেপ করে। পরে সে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। তবে প্রথমে নিক্ষেপ করা গ্রেনেডটি বিস্ফোরিত হয়নি। সূত্র : ডন
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ