Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমি উত্তর প্রদেশের দত্তক পুত্র বাবা-মাকে ছেড়ে যাব না : মোদী

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

‘অখিলেশ মনের কথা নয় কাজের কথা বলেন’
ইনকিলাব ডেস্ক : উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের প্রচারে নিজেকে এই রাজ্যের দত্তক পুত্র বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বললেন, ‘কৃষ্ণ উত্তরপ্রদেশে জন্মগ্রহণ করে গুজরাতকে তার কর্মভূমি করেছিলেন। আমি গুজরাতে জন্মেছি। উত্তরপ্রদেশ আমাকে দত্তক নিয়েছে। এই রাজ্য আমার বাবা-মা। আমি তেমন ছেলে না যে বাবা-মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করব। আপনারা আমাকে দত্তক নিয়েছেন। আপনাদের জন্য কাজ করা আমার কর্তব্য’।
এদিনের সভা থেকে একযোগে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি ও কংগ্রেসকে আক্রমণ করেছেন মোদী। উত্তরপ্রদেশের দারিদ্র্য নিয়ে তিনি বলেছেন, ‘এই রাজ্যে গঙ্গা-যমুনা আছে, মাটি সবচেয়ে উর্বর। কোটি কোটি শ্রমিক আছে। কিন্তু এখনও দারিদ্র্য আছে। সরকারের সদিচ্ছার অভাবেই এটা হয়েছে। সপা, বসপা, কংগ্রেস রাজ্যের উন্নতির কথা ভাবেনি। তারা শুধু নিজেদের ভোটব্যাঙ্ক সুরক্ষিত রাখার কথাই ভেবেছে। উত্তরপ্রদেশকে সপা, বসপা, কংগ্রেসের হাত থেকে মুক্ত না করতে পারলে রাজ্যের ভবিষ্যৎ বদলাবে না’।
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি, এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেলে পাঁচ বছরের মধ্যে উত্তরপ্রদেশের মানুষকে সব সমস্যার হাত থেকে মুক্তির পথ দেখাবেন তিনি।
‘অখিলেশ মনের কথা নয়, কাজের কথা বলেন’
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মনের কথার চেয়ে বেশি কাজের কথা বলাই পছন্দ করেন। নির্বাচনী প্রচারে এইভাবেই নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন সমাজবাদী পার্টি প্রার্থী তথা অখিলেশের স্ত্রী ডিম্পল যাদব।
গতকাল একটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ডিম্পল বলেন, ‘অখিলেশ যাদব মান কী বাত নাহিঁ কারতে, বালকি কাম কী বাত করতে হ্যাঁয়।’ অর্থাৎ, অখিলেশ মনের কথা না বলে কাজের কথা বলেন। তিনি যোগ করেন, উত্তরপ্রদেশকে উন্নয়নের পথে আরও এগিয়ে নিয়ে যেতে মানুষের উচিত তাকে আবার ক্ষমতায় ফিরিয়ে আনা।
অখিলেশকে উত্তরপ্রদেশর ভূমিপুত্র উল্লেখ করে ডিম্পল আরও বলেন, অখিলেশ সর্বদা রাজ্যের উন্নয়নের কথা চিন্তা করে। তার লক্ষ্য, রাজ্যে কর্মসংস্থানের সুযোগ তৈরি করা, মহিলাদের পেনশন দেওয়া, সড়কের মান ভাল করা, পড়ুয়াদের ল্যাপটপ দেওয়া বিদ্যুতের বৃদ্ধি ঘটানো।
এদিন বিজেপি ও মায়াবতীর বিএসপি-কে একযোগে আক্রমণ করেন ডিম্পল। বলেন, একদিকে মায়াবতী নিজের আমলে বিভিন্ন পার্কে লাইন করে হাতির মূর্তি (দলীয় প্রতীক) বসিয়েছিল। ঠিক একইভাবে, কেন্দ্র নোট বাতিল করে মানুষকে করিয়ে ব্যাঙ্কের লাইনে দাঁড়াতে বাধ্য করেছে। উভয়ক্ষেত্রেই, মানুষই ভোগান্তির শিকার হয়েছেন।
প্রসঙ্গত, কন্নৌজ বিধানসভা কেন্দ্র থেকে ভোটে লড়ছেন ডিম্পল। তিনি দাবি করেন, ২০১২ সালের নির্বাচনে যা যা প্রতিশ্রুতি সমাজবাদী পার্টি দিয়েছিল, তার সিংহভাগই পূরণ করেছে শাসক দল। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ