Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরিবর্তিত ভারত

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফেরা হলো না রোহিত, মিশ্র, সামির
স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ টেস্টে খেলা দলটিই অপরিবর্তিত রেখেছে ভারত। গেল পরশু এক বিবৃতিতে ১৬ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। চোট না সারায় দলে ঠাঁই মেলেনি ব্যাটসম্যান রোহিত শর্মা, পেসার মোহাম্মদ সামি ও লেগস্পিনার অমিত মিশ্রর। ভারতের সেরা পেসার হিসেবে বিবেচিত সামি ইংল্যান্ড টেস্ট সিরিজে হাঁটুতে চোট পেয়েছিলেন। নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজে ঊরুতে চোট পান রোহিত। মাঝে ইংল্যান্ডে তার অস্ত্রোপচার করা হয় তার। গত সপ্তাহেই ফিরেছেন অনুশীলনে। আর ইংল্যান্ডের বিপক্ষেই শেষ টি-টোয়েন্টিতে হাঁটুতে চোট পান মিশ্র। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের দলে প্রথমে ডাক পেলেও চোটের কারণে খেলতে পারেননি। তার জায়গায় দলে ঢোকা কুলদিপ যাদব অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা ধরে রেখেছেন।
২২ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। সফরের শুরুতে ভারত ‘এ’ দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আজ মুম্বাইয়ে শুরু হবে ম্যাচটি।
ভারত দল : বিরাট কোহলি, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, অভিনব মুকুন্দ, হার্দিক পান্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ