Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

১৯ ফেব্রুয়ারি যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য্য

হোসি কোনিও হত্যা মামলা

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরের জাপানী নাগরিক হোসি কোনিও (৬৬)র চাঞ্চল্যকর হত্যা মামলায় ৭ জেএমবির বিচাররে জন্য ১৯ ফেব্রæয়ারি যুক্তির্তক উপস্থাপনের দিন নির্ধারণ করেছেন আদালত। ওই দিনই রায়ের তারিখও দিতে পারেন আদালত। গতকাল মঙ্গলবার আসামি সাখাওয়াতের পক্ষে একজন ইউপি সদস্যের সাফাই সাক্ষী গ্রহণ করেছেন বিজ্ঞ আদালত। রংপুরের স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার সাফাই সাক্ষী গ্রহণ করেন ও যুক্তি র্তক উপস্থাপনের দিন তারিখ র্ধায করেন।
স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক জানান, সাফাই সাক্ষী গ্রহণের মধ্য দিয়ে গতকাল মঙ্গলবার এই মামলার সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল আসামি সাখাওয়াত হোসনের পক্ষে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজদি মÐল সাফাই সাক্ষ্য প্রদান করনে। সাফাই সাক্ষ্য গ্রহণের পর বিচারক আগামী ১৯ ফেব্রæয়ারি মামলার যুক্তির্তক উপস্থাপনের দিন ধার্য্য করেছেন। মামলায় বাদী পক্ষে ৫৫ জন সাক্ষী এবং আসামি পক্ষে ১ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য প্রদানের মধ্য দিয়ে মামলাটির সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হলো।
পিপি আরো জানান, যুক্তির্তক উপস্থাপনের দিনই মামলার রায় প্রদানের তারিখ ঘোষণা করবেন বিচারক।
এদিকে, গতকাল মঙ্গলবারও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার চার্জশিটভুক্ত গ্রেফতারকৃত আসামি জেএমবির উত্তরাঞ্চলের স্কোয়াড লিডার মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসনেকে আদালতে আনা হয়। চার্জশিটভুক্ত ৮ জনের মধ্যে নজরুল ইসলাম ওরফে বাইক হাসান রাজশাহীতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে এবং সাদ্দাম হোসেন ঢাকায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হন। অপর চার্জশিটভূক্ত আসামি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান উল্লাহ আনছারী এখনও পলাতক রয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় রংপুর মহানগরীর উপকণ্ঠ কাউনিয়া উপজেলার কাচু আলুটারী গ্রামে দুর্বৃত্তদের গুলিতে খুন হন জাপানী নাগরিক হোসি কোনিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেব্রুয়ারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ