Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘ক্যাপস্টোন কোর্স-২০১৭/১’-এর উদ্বোধন

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আইএসপিআর : ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এ দুই-সপ্তাহব্যাপী ক্যাপস্টোন কোর্স- ২০১৭/১ এর উদ্বোধনী অনুষ্ঠান রোববার মিরপুর সেনানিবাসস্থ এনডিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। কোর্সটি আগামী ২৩ ফেব্রæয়ারি ২০১৭ তারিখে সমাপ্ত হবে।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন। কোর্সটি ৮ম বছরে পদাপর্ণ করেছে এবং নীতিনির্ধারণী সকল পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। প্রধান অতিথি তার বক্তব্যে জ্ঞান ও পারস্পারিক সৌহার্দের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগিতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন। কোর্সে সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা/ প্রয়োগবিধি, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা (মেজর জেনারেল সমপর্যায়), প্রখ্যাত শিক্ষাবিদ, নীতি নির্ধারণী পর্যায়ের জ্যেষ্ঠ চিকিৎসাবিদ ও প্রধান প্রকৌশলী, জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ব্যাংক এবং আর্থিক খাতসমুহের নীতিনির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ/শিল্পপতি/প্রধান নির্বাহী, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, উচ্চ খ্যাতি সম্পন্ন বেসরকারি প্রতিষ্ঠান সমুহের প্রতিনিধি এবং অনারারী কনসাল জেনারেলসহ মোট ৩৩ জন অংশগ্রহণ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ন্যাশনাল

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ