Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন দিন-খন্দকার মাহবুব হোসেন

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। গতকাল শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা : নির্বাচন সহায়ক সরকার শীর্ষক সেমিনারে তিনি এ দাবি জানান। জিয়া পরিষদ নামের একটি সংগঠন এ সেমিনারের আয়োজন করে। খন্দকার মাহবুব বলেন, বর্তমান সংসদ বহাল রেখে কোনো নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। কারণ কোনো সরকার ক্ষমতা ছাড়তে চায় না, ক্ষমতার লোভ ছাড়তে পারে না। ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চায়। তাই নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে হলে সংসদ ভেঙে দিতে হবে। গণতন্ত্র উদ্ধারের জন্য বিএনপি মাঠে নামবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের (বিএনপি) দেয়ালে পিঠ ঠেকে গেছে। পেছনে ফেরার কোনো রাস্তা নেই। তাই বিএনপিকে সামনের দিকে এগিয়ে যাবে। গণতন্ত্র উদ্ধার করবে। গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও উন্নয়নের জন্য এগিয়ে যাবে।
তিনি আরো বলেন, বিএনপির অনেক নেতাকর্মী হত্যা, গুম ও নির্যাতনের শিকার হয়েছেন। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমরা এর প্রতিকার চাই। সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপির ১৫ হাজার নেতাকর্মী বিনাবিচারে কারাভোগ করছেন। অত্যাচার, হত্যা, গুম ও মিথ্যা মামলার মধ্যেও বিএনপি মাঠে টিকে থাকবে। বিএনপি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে। তারা আবারও গণবিস্ফোরণ ঘটাবে।
জিয়া পরিষদের সহকারী মহাসচিব আবদুল্লাহিল মাসুদের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন- দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক ড. হাসান তালুকদার ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ

১৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ