Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাইজভান্ডারে দু’দিনব্যাপী খোশরোজ মাহফিল

আজ আখেরী মুনাজাত

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৩১ এএম

চট্টগ্রাম ব্যুরো : শাহ্ সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানীর দু’দিনব্যাপী ৮০তম খোশরোজ মাহফিল গতকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হয়েছে। প্রথম দিবসে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের উদ্যোগে গৃহীত কর্মসূচি ছিল মাজার জিয়ারত, গিলাফ চড়ানো, তার জীবন ও কর্মের উপর আলোচনা, ছাত্র সমাবেশ ও র‌্যালি। এ খোশরোজ উপলক্ষে দেশ-বিদেশ থেকে শত শত বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন নিয়ে আসা লাখো ভক্তের পদচারণায় মাইজভান্ডার দরবার এখন মুখরিত।
হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারীর জীবন-কর্মের উপর আলোচনায় সভাপতিত্ব করেন শাহ্ সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, অশান্ত বিশ্বে শান্তির বাতাবরণ, হিংস্রতার বিপরীতে প্রেমবাদ এবং আত্মশুদ্ধি অর্জনে সূফীবাদী দর্শন তথা মাইজভান্ডারী ত্বরিকার দর্শন নিয়ে মুর্শিদ সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী বিশ্বজুড়ে নিরলস কাজ করে গেছেন। তার সুদূরপ্রসারী কর্মপরিকল্পনা ও দূরদর্শিতার ফলশ্রæতিতে মাইজভান্ডারী ত্বরিকা আজ বিশ্ব পরিচিতি লাভ করেছে।
অতিথি ছিলেন সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী, সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসান, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ সাংগঠনিক সম্পাদক ড. আহমদ তিজানী বিন ওমর। আলোচনায় অংশগ্রহণ করেন ট্রাস্টের মহাসচিব খলিফা এডভোকেট কাজী মহসিন চৌধুরী, আন্জুমান সাধারণ সম্পাদক মুহাম্মদ আলমগীর খান মাইজভান্ডারী, এডভোকেট ওয়াজউদ্দিন মিয়া, সিঙ্গাপুর আনজুমান সভাপতি মোতাহের হোসেন, মাওলানা বাকের আনসারী প্রমুখ। আজ (জুমা’বার) প্রধান দিবস ও আখেরী মুনাজাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুনাজাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ