Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন নভেম্বরে ৪০ দেশের অংশগ্রহণে দেশের গৌরব বৃদ্ধি পাবে

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশ্বের চল্লিশটি দেশের হিফজদের অংশগ্রহণের মাধ্যমে আগামী নভেম্বর মাসে ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ও হিফজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ক্বিরাত ও হিফজ প্রতিযোগিতার মাধ্যমে দেশ ও জাতির গৌরব বৃদ্ধি পাবে। পবিত্র কুরআনের চর্চা বৃদ্ধির মাধ্যমেই সমাজ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। কুরআনের আলো ঘরে ঘরে ছড়িয়ে দিতে হবে। গতকাল উত্তরার ৫নং সেক্টরস্থ মাদরাসা ইমাম বোখারির মিলনায়তনে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ একথা বলেন। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন হাফেজ কারি আব্দুল হকের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারি হাবীবুল্লাহ বেলালী, সংগঠনের চেয়ারম্যান প্রখ্যাত কারি আব্দুল ওয়াদুদ, সেক্রেটারি জেনারেল আলহাজ বশির আহমদ শিকদার, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা কারি মিজানুর রহমান, ইমাম বোখারি মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি অহিদুল আলম, উত্তরা বাইতুস সালাম জামে মসজিদের খতিব মাওলানা শেখ আবুল কালাম আজাদ আযহারী, প্রিন্সিপাল মাওলানা সাইফুল ইসলাম।
সভায় আগামী এপ্রিল মাসে জাতীয় কিরাত ও চলতিপাঠ প্রতিযোগিতা ও নভেম্বর মাসে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আন্তর্জাতিক কিরাত সম্মেলন সফল করার আহŸান জানানো হয়। সভায় দেশ জুড়ে সকল হাফেজদের সরকারি স্বীকৃতির দাবি জানিয়ে সুপ্রিম কোট চত্বরে গ্রিক মূর্তি স্থাপনের তীব্র নিন্দা জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ