Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন কমিশনের অধীনে বিএনপি অবশ্যই নির্বাচনে অংশ নেবে-ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিনির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচনে অংশ নেবে আমি নিশ্চিত। এখানে সন্দেহ সংশয়ের কোন অবকাশ নেই। অতীতের ভুল যদি তারা এবার করে তাহলে বিএনপি আরও কতটা সঙ্কুচিত হবে তা তাদের মধ্যে যাদের বুদ্ধি আছে তার ভালো করেই জানেন। গতকাল মঙ্গলবার বিকালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে সিভিল ফেস্টের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, প্রেসিডেন্ট সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ আলোচনা করে যে সার্চ কমিটি করেছেন এবং এ কমিটির সুপারিশে যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। আমরা প্রেসিডেন্টকে অভিনন্দন জানাই।
তিনি বলেন, রাজনৈতিক দলগুলো ১২৮ জনের নাম সুপারিশ করেছিল তার থেকে নিতে হবে ৫ জনকে। সার্চ কমিটিকে আমরা (আওয়ামী লীগ) পাঁচটি নাম দিয়েছি; বিএনপিও দিয়েছিল। সেখান  থেকে বিএনপির একজনকে নেয়া হয়েছে আর আওয়ামী লীগেরও একজনকে নেয়া হয়েছে। তাহলে এখানে বৈষম্য কোথায়? অন্যান্য দলের দেয়া নাম হতেও নেয়া হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, দেশের সুশীল সমাজ, বুদ্ধিজীবী সমাজ নতুন নির্বাচন কমিশনকে এক বাক্যে অভিনন্দন জানাচ্ছে গতকাল থেকে। বিএনপির ক্ষোভ ও হতাশার কারণ জানেন না বলেও মন্তব্য করেন তিনি।
কাদের বলেন, বিএনপি প্রধান নির্বাচন কমিশনারকে জনতার মঞ্চের সংগঠক বলছে। তাহলে কি বিএনপি জনতার বিরুদ্ধে?
কাদের বলেন, বিএনপির একটি পুরানো অভ্যাস হলো সালিশ মানি তালগাছটা আমার। নির্বাচন কমিশনে তাদের একজন, আমাদের একজন। বিএনপিকে এখন পুরো লিস্ট ধরিয়ে দিলেও বলতো আমরা মানি না মানবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ