Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মাথায় ঝুড়ি নিয়ে রাস্তা নির্মাণে অংশ নিলেন এমপি কমল

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : নিজের মাথায় মাটির ঝুড়ি নিয়ে জনগণের সাথে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণকাজে অংশ নিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন কক্সবাজার-৩, সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল। গতকাল সকালে রামুর রাজারকুল মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা আমানুল্লাহ সড়ক নির্মাণকাজে জনগণের সাথে মাথায় মাটির ঝুড়ি নিয়ে অংশগ্রহণ করেন তিনি। এমপি কমলের মাথায় মাটির ঝুড়ি দেখে এলাকার মানুষ অভিভ‚ত হয়ে পড়েন।
গতকাল এলাকার জনগণ, জনপ্রতিনিধি ও মাদরাসার শিক্ষক/ছাত্র মিলে ওই সড়ক সংস্কারের কাজ চলছিল। এসময় এমপি সেখানে হাজির হয়ে সড়ক সংস্কার কাজে অংশ নেন এবং মাথায় মাটির ঝুড়ি নিয়ে তিনি রাস্তার নির্মাণকাজে শরিক হন।
এলাকাবাসী জানান, গতকাল সকালে সাইমুম সরওয়ার কমল এমপি নিজেই সবাইকে সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমে রামু উপজেলার রাজারকুলে দুই হাজার ফুট লম্বা হজরত মাওলানা আমানুল্লাহ সড়কের মাটি ভরাট কাজ শুরু করেন। এর আগে সড়কটি এলাকার বিশিষ্ট ব্যক্তিত্ব হজরত মাওলানা আমানুল্লাহ’র নামে নামকরণ করে ফলক উম্মোচন করেন এমপি কমল। রাজারকুল আজিজুল উলুম মাদরাসা, মাছুমিয়া মাদরাসা ও মনসুর আলী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও এ কাজে অংশ নেয়।
সাইমুম সরওয়ার কমল এমপি মাটির ঝুড়ি মাথায় নিয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণের ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। এরপর থেকে সংসদ সদস্যের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বিভিন্ন জন তাদের নিজস্ব ফেসবুক থেকে পোস্ট দেয়া শুরু করে।
এমপি কমলের এই উদ্যোগকে কক্সবাজারের মানুষ স্বাগত জানিয়েছেন। এতে করে এমপি সাইমুম সরওয়ার কমলের প্রতি বেড়েছে মানুষের শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা। এ মহৎ কাজে অংশ নেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ-উল আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুল ইসলাম, মুক্তিযোদ্ধা মাস্টার ফরিদ আহমদ, আওয়ামী লীগ নেতা নুরুল হক, জেলা প্রজন্মলীগের জেলা সভাপতি আবু, মৎসজীবী লীগের সহ-সভাপতি আনছারুল হক ভুট্টো, এমপির ব্যক্তিগত সহকারী মো. আবু বক্কর ছিদ্দিক, মাদরাসা শিক্ষক ও লেখক হাফেজ মাওলানা মুহাম্মদ আবুল মঞ্জুর আলম প্রমুখ।
আলহাজ সাইমুম সরওয়ার কমল এমপি জানান, প্রত্যেক মানুষকে সাধ্যমত সমাজ ও দেশের কল্যাণে কাজ করতে হবে। এখানে আমি একা কিছু করিনি। আমরা সবাই মিলেমিশে দেশটাকে এগিয়ে নিতে চাই। রাজারকুলের মানুষ বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণে অংশ নেয়ার মধ্য দিয়ে। এখান থেকে শিক্ষা নিয়ে আমাদের সমাজ এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আগামী ১৫ দিনের মধ্যে রাজারকুল হজরত মাওলানা আমান উল্লাহ সড়কের নির্মাণ কাজ শেষ হবে বলে জানান এমপি কমল।



 

Show all comments
  • Anwarul Islam ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১০ এএম says : 0
    আ‌বেগী জা‌তির আবেগ জাগ্রত করা বৈ আর কি ?
    Total Reply(0) Reply
  • Sheikh Nurulhuda Chowdhury ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১১ এএম says : 2
    অনেক ভালো কাজ।
    Total Reply(0) Reply
  • Saiful Islam Farhad ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১১ এএম says : 0
    welcome but seta jeno really desh prem hoye ute
    Total Reply(0) Reply
  • Shamsuzzaman ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১২ এএম says : 1
    Super job, everyone should be like him
    Total Reply(0) Reply
  • Rahman Sadman ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৩ এএম says : 0
    মজা করার দিন শেষ,পাবলিক বুঝে যে সোস্যাল মিডিয়ায় পিক দেয়ার জন্য নিজেকে জন দরুদী করে প্রচার করা।কারণ প্রচারেই প্রসার তাই না..?
    Total Reply(0) Reply
  • Sanaullah Ashiki ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৪ এএম says : 0
    লোক দেখানো.....
    Total Reply(0) Reply
  • Obaidul Hoque ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৫ এএম says : 0
    Samne vote.
    Total Reply(0) Reply
  • Doctor ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৯:৪০ পিএম says : 0
    He needs some physical exercise to keep himself fit. There is nothing good or bad for this. He is just doing it for his good health- as his doctor told him to do so.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ