Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের সময় পুনর্নির্ধারণ

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকায় এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে প্রধানমন্ত্রীর পূর্ব নির্ধারিত অনুষ্ঠানের সময় পুনর্নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে আজ  (রোববার) সকাল ১০টায় শিক্ষা বিষয়ে ই-নাইন মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেয়ার প্রধানমন্ত্রীর সময়সূচি পূর্ব নির্ধারিত ছিল। কিন্তু পরীক্ষার্থীদের অসুবিধা বিবেচনায় তা সাড়ে ১০টায় নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন গণমাধ্যমকে বলেন, এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ওই অনুষ্ঠানের সময় ৩০ মিনিট পিছিয়ে দিয়েছেন।
তিনি বলেন, অনুষ্ঠান এখন সাড়ে ১০টায় শুরু হবে। এসএসসি পরীক্ষার্থীরা হলে প্রবেশের পর প্রধানমন্ত্রী সকাল ১০টা ২০ মিনিটে তার সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠানস্থলের উদ্দেশে রওনা হবেন।
উপ-প্রেসসচিব আরও বলেন, পরীক্ষার দিনগুলোতে তার অন্যান্য অনুষ্ঠানগুলোর সময়সূচিও একইভাবে নির্ধারণের জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ব্যক্তিগত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
‘একুশ শতকের জন্য শিক্ষা’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীতে আগামীকাল তিন দিনব্যাপী শিক্ষা বিষয়ক ই-নাইন মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু হবে।
সবার জন্য শিক্ষা (ইএফএ) এই লক্ষ্য অর্জনে শিক্ষা বিষয় অভিজ্ঞতা তুলে ধরতে উত্তম কর্মপদ্ধতি বিনিময় এবং অগ্রগতি পর্যালোচনার জন্য ই-নাইনভুক্ত বাংলাদেশ, ব্রাজিল, চীন, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, মেক্সিকো, নাইজেরিয়া ও পাকিস্তান বৈঠকে অংশ নিচ্ছে। বৈঠকে প্রতিপাদ্য বিষয়ে দুই বছর মেয়াদে ই-নাইনভুক্ত দেশগুলোর সহযোগিতা জোরদারে করণীয় বিষয় নিয়ে আলোচনা গুরুত্ব পাবে। ১৯৯৩ সালে যাত্রার শুরু থেকে ই-নাইন নেটওয়ার্ক ইএফএ এবং সাউথ-সাউথ সহযোগিতা ক্ষেত্রে শক্তিশালী মাধ্যম হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ