Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কাজিরবাজার মাদরাসার মহাসম্মেলন শুরু ‘সুপ্রিম কোর্টের সামনে গ্রিক মূর্তি ধর্মপ্রাণ জনতার হৃদয়ে আঘাত’

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ও জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজারের প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, ‘দেশের সিংহভাগ জনগণ ধর্মপ্রাণ মুসলমান। মূর্তি-দেবীর প্রতিকৃতি মুসলমানদের চেতনা বিরোধী। ঢাকার সুপ্রিম কোর্টের সম্মুখে গ্রিক দেবীর মূর্তি নির্মাণ করে ধর্মপ্রাণ জনতার হৃদয়ে আঘাত দেয়া হচ্ছে। এর পরিণাম কখনও শুভ নয়। মূর্তি নির্মাণ না করে পবিত্র কোরআনের প্রতিকৃতি স্থাপন করতে হবে। অন্যথায় এ দেশের তৌহিদী জনতা রাজপথে নামতে বাধ্য হবে।’
তিনি আরো বলেন, ‘স্কুলের পাঠ্যসূচিতে ইসলামী চেতনা বিরোধী লেখা বাদ দিয়ে সরকার শুভ বুদ্ধির পরিচয় দিয়েছে। এ নিয়ে কিছু নাস্তিকদের আস্ফালন এদেশের জনগণ বরদাশত করবে না।’
তিনি গতকাল শুক্রবার সিলেটের ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসার ৪৪তম বার্ষিক ইসলামী মহাসম্মেলনের উদ্বোধনী বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। গতকাল শুক্রবার বেলা ২টায় দু’দিন ব্যাপী মহাসম্মেলন শুরু হয়।
জামেয়ার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, ভাইস প্রিন্সিপাল মাওলানা সমিউর রহমান মুছা, জামেয়ার শিক্ষক মাওলানা মুশফিকুর রহমান মামুন ও মাওলানা ফাহাদ আমিনের যৌথ উপস্থাপনায় সম্মেলনের প্রথম দিনে বিভিন্ন অধিবেশনে বক্তব্য রাখেন যুক্তরাজ্যের বিশিষ্ট আলেম মাওলানা শায়েখ আসগর হুসেন, মাওলানা মুশতাক আহমদ খান, শায়খুল হাদীস মাওলানা আহম্মদ আলী, মাওলানা আব্দুস সুবহান প্রমুখ।
আজ শনিবার মহাসম্মেলনের দ্বিতীয় দিনে সারা রাতব্যাপী কর্মসূচি চলবে। আগামীকাল রোববার সকাল ৭টায় আখেরী মোনাজাত হবে। এতে অংশগ্রহণ করবেন দেশবরেণ্য আলেম শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী, মাওলানা মাহমুদুল হাসান, আল্লামা সালমান বিজনুরী- দেওবন্দ ভারত, মাওলানা মুফতী মাহফুজুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ