Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিমান ঘাঁটিতে আইএসের হামলায় ১৪ সিরিয় সেনা নিহত

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাজধানী দামেশকের উত্তরাঞ্চলীয় একটি সামরিক বিমান ঘাঁটিতে হামলা চালিয়ে ১৪ সিরিয় সৈন্যকে হত্যা করেছে ইসলামিক স্টেট বা আইএস সদস্যরা। সিরিয়ায় মানবাধিকার বিষয়ক পর্যবেক্ষক সংস্থা গত সোমবার একথা জানিয়েছে।
ব্রিটেন-ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা জানায়, উগ্রবাদী গোষ্ঠীটি গত রোববার সিরিয়ার সামরিকবাহিনী নিয়ন্ত্রিত এলাকার বিভিন্ন অবস্থানে রাজধানীর ৪৪ মাইল দূরবর্তী আল-সীন বিমানবন্দরে হামলা চালায়।
রাক্কা এবং দেইর আল-জউর প্রদেশের পূর্বাঞ্চলের বিস্তীর্ণ এলাকা নিয়ন্ত্রণ করে ইসলামিক স্টেট। তারা গত ডিসেম্বরে সিরিয়া সঙ্ঘাতের ৬ বছরে দ্বিতীয় বারের মতো দামেশকের ২০০ কিলোমিটার দূরের পালমিরা দখল করে নেয়। রাশিয়ার সামরিকবাহিনীর সহায়তায় সরকারিবাহিনী এই শহরটি গত বছর মার্চে আইএসের দখলমুক্ত করে। ২০১৪ সালে উত্তর ইরাক এবং সিরিয়ার পূর্বাঞ্চলে নিজেদের স্টাইলে খেলাফত প্রতিষ্ঠার পর দখল করা ভূখ-ের অন্যতম মসুলে সম্প্রতি আইএস পরাজিত হয়েছে। কিন্তু গত কয়েক সপ্তাহে তারা সিরিয়ায় আক্রমণ চালিয়ে যাচ্ছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ