Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের লজ্জার হার

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টস হেরে ব্যাট করতে নেমে ১০ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৭৮, ইংল্যান্ডের ৬৮। ২০ ওভার শেষে ৬ উইকেট হারানো ভারতের ঝুলিতে ২০২, ইংল্যান্ড গুটিয়ে গেল ১৬.৩ ওভারে ১২৭ রান তুলতেই! ৩য় টি-২০ ভারত জিতলো ৭৫ রানে, সেই সাথে কোহলির দল সিরিজও জিতে নিল ২-১ এ। ২০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ ওভার পর্যন্ত সব ঠিকই ছিলো ইংল্যান্ডের। শতরান (৩ উইকেটে ১১৯) পেরিয়ে জয়ের কক্ষপথেই ছিলো মরগ্যানের দল। রুটকে সঙ্গে নিয়ে অধিনায়কোচিত ৬৪ রানের জুটিতে যখন দলকে জয়ের পথ দেখাচ্ছিলেন, ঠিক সেই সময়ই বিপর্যয় নেমে আসে ইংলিশ শিবিরে। মাত্র ৮ রানের ব্যবধানে একে একে ড্রেসিং রুমের পথ দেখেন ৮ ব্যাটসম্যান! আন্তর্জাতিক ক্রিকেটে এর চাইতে বড় লজ্জা পেয়েছিলো কেবল নিউজিল্যান্ড। ১৯৪৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ রানে শেষ ৮ উইকেট হারিয়েছিলো দলটি। তবে গতকাল ব্যঙ্গালুরুতে এই বিপর্যয়ের মালিক এক অখ্যাত বোলার, যুজেন্দ্র চাহাল। ২৫ রানে ৬ উইকেট নিয়ে তা- মাতিয়েছেন ভারতের হয়ে মাত্র ষষ্ঠ টি-২০ খেলা এই লেগ স্পিনার । আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা তৃতীয় সেরা বোলিং।
গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিটি ছিল ভারতীয় ব্যাটসম্যানের ক্যারিয়ারের ৭৬তম। আর এই ম্যাচেই ধোনি পেলেন প্রথম ফিফটি, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিফটি পেতে কোনো ব্যাটসম্যানের দীর্ঘতম অপেক্ষা। এর আগে ফিফটির জন্য ৪২ ম্যাচ অপেক্ষা করতে হয়েছিলো আয়ারল্যান্ডের গ্যারী উইলসনকে। ধোনির সঙ্গে সুরেশ রায়নার বিধ্বংসী ফিফটি মিলিয়ে সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের মাটিতে সেরা ভারতকেই ফিরে পেল ‘ভারত’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ