Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শুরুটা ভালো হলো না সিদ্দিকুরের

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ টুর্নামেন্টে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের কৃতি গলফার সিদ্দিকুর রহমানের। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে টুর্নামেন্টের উদ্বোধনী দিন প্রথম রাউন্ডে পারের সমান ৭১ শটে দিনের খেলা শেষ করেন তিনি। পারের চেয়ে সাত শট কম খেলে প্রথম রাউন্ড শেষ করেন থাইল্যান্ডের জ্যাজ জাতাওয়ানান্দ। ফলে লিডারবোর্ডের শীর্ষস্থানে রয়েছেন তিনি। খেলায় সিদ্দিকুর পিছিয়ে পড়েন চতুর্থ হোলে। এখানে পার ছিল চার শট কিন্তু দেশসেরা গলফার সাত শটে তার খেলা শেষ করেন। ফলে শেষ পর্যন্ত এ ঘাটতি আর কাটিয়ে উঠতে পারেননি সিদ্দিকুর। দিন শেষে তিনজনের সঙ্গে যৌথভাবে ২৮তম স্থানে আছেন তিনি। থাই গলফার জ্যাজ জাতাওয়ানান্দ ছিলেন চমৎকার ফর্মে। তিনি মোট ছয়টি বার্ডি বা পারের চেয়ে এক শট কম খেলে এবং একটি বার্ডি খেলে ১৮ হোলের খেলা পূর্ণ করেন। থাই এই গলফার নিজের যোগ্যতা প্রমাণ করলেও ভারতের নবীন প্রতিভা শুভঙ্কর শর্মাও সমান ৬৪ শটে খেলা শেষ করে আছেন দ্বিতীয় স্থানে। পারে ৬৬ শটে খেলা শেষ করে তৃতীয়স্থানে থেকে দিন শেষ করেন থাইল্যান্ডের পানুপল পিতায়ারাত। প্রথম রাউন্ডে ভালো পারফরমেন্স করেন বাংলাদেশের মো. নাজিম। তিনি পারের চেয়ে এক শট কম খেলে ৭০ শটে দিন পার করেন করেন। নাজিম আছেন ১৬তম স্থানে। বাংলাদেশের আরেক গলফার জামাল হোসেন মোল্লাও ৭০ শটে খেলা শেষ করেন। প্রথম রাউন্ড শেষে লিডারবোর্ডে তার অবস্থান ২৩তম স্থানে।
কুর্মিটোলা গলফ ক্লাবে কাল শুরু হওয়া তিন লাখ ডলার প্রাইজমানির এই গলফ টুর্নামেন্টে বিশ্বের বিভিন্ন দেশের ১৩২ জন গলফার অংশ নিচ্ছেন। এশিয়ান ট্যুর স্বীকৃত এ আসরে স্বাগতিক বাংলাদেশের ৩৩ জন পেশাদার ও ছয় অ্যামেচার গলফার খেলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ